April 30, 2024, 5:21 am
সর্বশেষ:
উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম মেঘনায় প্রার্থীর কান্নায় ভোটারদের চোখে জল এভাবে আচরণ বিধি লঙ্ঘন হলে সুষ্ঠু নির্বাচন হবেনা : রতন শিকদার বোনের নির্বাচনী প্রচারণায় ড্যাফোডিল গ্রুপ সিইও মুহাম্মদ নুরুজ্জামান

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে পুলিশি হামলায় বিএফইউজে-ডিইউজে নেতৃবৃন্দের নিন্দা

২৮ ফেব্রুয়ারি ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক :

প্রেস বিজ্ঞপ্তি◾

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে ঢুকে পুলিশের ন্যক্কারজনক হামলা ও নির্বিচারে লাঠিপেটার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ।
বিএফইউজে সভাপতি এম. আবদুল্লাহ ও মহাসচিব নূরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম রোববার (২৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বলেন, আজকের ঘটনায় আবার প্রমাণ হলো দেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। পেশী শক্তি দিয়ে এ সরকার গণতন্ত্র ও মানুষের বাক স্বাধীনতাকে নিয়ন্ত্রণ করতে চাইছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জাতীয় প্রেসক্লাব ‘গণতন্ত্র স্কোয়ার’ হিসেবে পরিচিত। অধিকার আদায়ে সংগ্রামী কিংবা ক্ষুব্ধ মানুষ দাবি আদায়ে অথবা প্রতিবাদ-সমাবেশ করতে জাতীয় প্রেসক্লাবকে বেছে নেন। তাছাড়া সভা-সমাবেশ গণতান্ত্রিক অধিকার। অথচ একটি ছাত্র সংগঠনের সমাবেশ জমায়েতের আগেই বিনা উস্কানিতে লাঠিপেটা করে সেটি পন্ড করে দেয়া হয়েছে। এ সময় পুলিশের হামলা থেকে রক্ষা পেতে অনেকে জাতীয় প্রেসক্লাবে আশ্রয় নেন। কিন্তু পুলিশ জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে মূল ভবন পর্যন্ত ঢুকে সেখানে নির্বিচারে লাঠিপেটা এবং কাঁদানে গ্যাস সেল ও গুলি ছুড়েছে। পুলিশি হামলা থেকে কর্তব্যরত সাংবাদিক, প্রেসক্লাব কর্মচারী এবং আগত সাধারণ মানুষও রেহাই পাননি। পুলিশের এহেন ন্যক্কারজনক হামলা স্বৈর শাসনামলকেও হার মানিয়েছে।
নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দায়ী পুলিশ কর্মকর্তাদের বিচার দাবি করেছেন।

 

[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা