April 30, 2024, 4:40 am
সর্বশেষ:
উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম মেঘনায় প্রার্থীর কান্নায় ভোটারদের চোখে জল এভাবে আচরণ বিধি লঙ্ঘন হলে সুষ্ঠু নির্বাচন হবেনা : রতন শিকদার বোনের নির্বাচনী প্রচারণায় ড্যাফোডিল গ্রুপ সিইও মুহাম্মদ নুরুজ্জামান

অবকাশে নিম্ন আদালত

১৭ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

সারা দেশের জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালগুলোতে বাৎসরিক অবকাশ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) থেকে শুরু হয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত এ অবকাশ চলবে।  এই অবকাশকালীন সময়ে ওসব আদালতে বিচারাধীন মামলার কার্যক্রম বন্ধ থাকবে। তবে এই ছুটির আওতাবহির্ভূত থাকবে সারা দেশের ম্যাজিস্ট্রেট আদালত এবং দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালতগুলো।

এদিকে, অবকাশকালীন সময়ে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের অবকাশকানী বিচারক হিসেবে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক আল মামুনকে জরুরি মামলা নিষ্পত্তির দায়িত্ব দেওয়া হয়েছে।  তিনি আগামী ২০, ২১, ২৭ ও ২৮ ডিসেম্বর জরুরি মামলা নিষ্পত্তি করবেন।

অন্যদিকে, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের জরুরি মামলা নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারক হিসেবে বর্তমানে দায়িত্বরত কেএম ইমরুল কায়েশকেই দায়িত্ব দেওয়া হয়েছে।  তিনি আগামী ২০, ২১, ২২, ২৭, ২৮ ও ২৯ ডিসেম্বর জরুরি মামলা নিষ্পত্তি করবেন।

উল্লেখ্য থাকে, প্রতি বছর ডিসেম্বর মাসজুড়ে নিম্ন আদালতে অবকাশকালীন ছুটির প্রচলন ছিল। কিন্তু করোনা মহামারির কারণে বিচারপ্রার্থী ও আইনজীবীদের মামলা পরিচালনার সুযোগ করে দিতে চলতি বছর ছুটির মেয়াদ কমিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা