May 7, 2024, 8:06 am
সর্বশেষ:
সম্ভাবনার ‘মেঘনা’ ও জনপ্রতিনিধি নির্বিঘ্নে সবাই ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন : অধ্যক্ষ আব্দুল মজিদএমপি মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক

আট সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার দাবি

১৬ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

দৈনিক যুগান্তর প্রত্রিকার সম্পাদক সাইফুল আলম ও রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলীসহ আট সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

এ দাবিতে আজ সোমবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপি আরইউজের উদ্যোগে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধন চলাকালে আরইউজে সভাপতি কাজী শাহেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সহকারী অধ্যাপক কাজী জাহেদুর রহমান ২০১৫ সালের অক্টোবরে তথ্যপ্রযুক্তি আইনে সাংবাদিকদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। গত বছরের সেপ্টেম্বরে মহানগরীর মতিহার থানা পুলিশ সেই মামলায় দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলমসহ আট সংবাদিকদের অভিযোগপত্র দাখিল করেছে। এরপর দৈনিক যুগান্তরের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মানিক রাইহান বাপ্পিকে গ্রামের বাড়ি থেকে এরইমধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে। এখন তিনি কারাগারে রয়েছেন। বাকি সাতজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

অবিলম্বে বাপ্পির মুক্তি এবং দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবি করেন সাংবাদিক নেতারা।

তথ্যপ্রযুক্তি আইনকে ‘কালো আইন’ উল্লেখ করে বক্তারা বলেন, একটি গণতান্ত্রিক দেশে কালো আইন কেন? সাংবাদিকরা জাতি গঠনে কাজ করেন। কালো আইনে যদি তাদের হয়রানির শিকার হতে হয়, তাহলে এর চেয়ে লজ্জার আর কিছু নেই। প্রধানমন্ত্রীর কাছে দাবি তিনি যেন আইনটি বাতিল করেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহীরক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি মামুন-অর-রশিদ, আরউজের সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা