April 29, 2024, 10:23 pm
সর্বশেষ:
উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম মেঘনায় প্রার্থীর কান্নায় ভোটারদের চোখে জল এভাবে আচরণ বিধি লঙ্ঘন হলে সুষ্ঠু নির্বাচন হবেনা : রতন শিকদার বোনের নির্বাচনী প্রচারণায় ড্যাফোডিল গ্রুপ সিইও মুহাম্মদ নুরুজ্জামান

ফ্রান্সের বিরুদ্ধে সংসদে জ্বালাময়ী বক্তব্য দিলেন বিএনপির হারুন

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শণের প্রতিবাদে জাতী সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানিয়ে জ্বালাময়ী বক্তব্য দিয়েছেন বিএনপির দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ।

আজ (রোববার) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে এক অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান।

এমপি হারুন বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে সম্প্রতি ফ্রান্সের সাপ্তাহিক পত্রিকা শার্লি এবদো ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে। ফ্রান্সের সরকারের উচিত ছিল বিষয়টি ধৈর্যের সঙ্গে মোকাবিলা করা। কিন্তু সেটি না করে ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাখোঁ বিষয়টিকে এমনভাবে উসকে দিয়েছেন যে এর পরিপ্রেক্ষিতে সারা বিশ্বের মুসলমান ও মুসলিম নেতাদের মধ্যে প্রতিক্রিয়া তৈরি হয়েছে। সবাই প্রতিবাদ করেছেন। বাংলাদেশেও ধর্মপ্রাণ মুসলমানরা এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি আরও বলেন, নবীকুলের শিরোমণি হজরত মুহাম্মদ (সা.) আমাদের কাছে অত্যন্ত আবেগপ্রবণ। ঘটনাটি আমাদের হৃদয়ে চরমভাবে আঘাত করেছে। বাংলাদেশ মুসলিম-অধ্যুষিত একটি দেশ। অবশ্যই এ ব্যাপারে সংসদ থেকে একটি নিন্দা প্রস্তাব গ্রহণ করা উচিত।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা