May 4, 2024, 10:35 am
সর্বশেষ:
মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

করোনা :বহিরাগতদের ঠেকাতে হোমনা – মেঘনায় নৌপথে টহল জোরদার করলেন এএসপি মো. ফজলুল করিম

১৪ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার হোমনা :
মহামারী করোনা ভাইরাস সংক্রমণ থেকে হোমনা ও মেঘনা উপজেলার জনসাধারণকে বাঁচাতে।
দিনরাত সরকারি নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন (হোমনা-মেঘনা সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিমের নেতৃত্বে দুটি উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ বাহিনী।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে, রাতদিন নিরলসভাবে কাজ করে যাচ্ছেন (হোমনা-মেঘনার সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.ফজলুল করিম’র নেতৃত্বে পুলিশ বাহিনী।

ঘরের বাইরে থাকা সাধারণ মানুষকে ঘরে ফেরানো, ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিদের বাড়িতে উপস্থিত হয় খোঁজ-খবর নেয়া। ঢাকা নারায়ণগঞ্জ সহ দেশের অন্য জেলা থেকে আগত ব্যক্তিদের দ্রুত কোয়ারেন্টাইন নিশ্চিত করা, ও আইনশৃংখলা উন্নয়নে দিনরাতের ২৪ ঘন্টার মধ্যে ১৪ থেকে ১৬ ঘন্টা হোমনা ও মেঘনা উপজেলার হাট-বাজার পথে-প্রান্তরে কাটাচ্ছেন এএসপি মো. ফজলুল করিম সহ পুলিশ বাহিনী।

সংক্রমণ প্রতিরোধে ঢাকা ও নারায়ণগঞ্জ লকডাউন ঘোষণা করা হয়। তুলনামূলক অাক্রান্তের সংখাও সেখানে অনেক বেশী। পরিস্থিতি মোকাবেলায় ইতিমধ্যে কুমিল্লা জেলাকে “লকডাউন” ঘোষণা করলেও
ঢাকা ও নারায়ণগঞ্জ কর্মরত হোমনা ও মেঘনা উপজেলার বাসিন্দারা। সড়ক পথে আসতে ব্যর্থ হয়ে নৌপথে ঢোকার চেষ্টা করছেন এলাকাগুলোতে। ফলে নৌপথ প্রবেশ প্রতিরোধে আজ থেকে মেঘনা নদীতে মেঘনা থানা পুলিশের দুটি টহল যান সহ একটি নৌ-পুলিশের টহল যান আজ থেকে মেঘনা নদী অববাহিকায় টহল দেয়া শুরু করেছেন।

এ ব্যাপারে হোমনা মেঘনা সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম জানান, ঢাকা-নারায়ণগঞ্জের লকডাউন থেকে পালিয়ে আসা ব্যক্তিরা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিবে। তাই তারা যেন কোনভাবেই হোমনা মেঘনা উপজেলায় প্রবেশ না করতে পারে। সেই জন্য স্থল ও নৌ পথে টহল জোরদার করা হয়েছে। এবং যারা ইতিমধ্যে বিভিন্ন উপায় এলাকায় চলে এসছেন তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে আমরা সক্ষম হয়েছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা