April 29, 2024, 9:49 pm
সর্বশেষ:
উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম মেঘনায় প্রার্থীর কান্নায় ভোটারদের চোখে জল এভাবে আচরণ বিধি লঙ্ঘন হলে সুষ্ঠু নির্বাচন হবেনা : রতন শিকদার বোনের নির্বাচনী প্রচারণায় ড্যাফোডিল গ্রুপ সিইও মুহাম্মদ নুরুজ্জামান

দুই দফা দাবিতে হামর্দদের ইউনানী ও আয়ুর্বেদিক শিক্ষার্থীদের বিক্ষোভ

২৪ নভেম্বর ২০২১, বিন্দুবাংলা টিভি. কম,ওসমান গনি, গজারিযা প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জের গজারিয়ায় ডিজি হেলথ থেকে রেজিষ্ট্রেশন ও ডাক্তার পদবীর দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে হামর্দদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টার দিকে ৪র্থ দিনের মতে বিক্ষোভ সমাবেশ করে বিশ্ববিদ্যালয়ের ইউনানী ও আয়ুর্বেদিক মেডিসিন অনুষদের দেড় শতাধিক শিক্ষার্থী। বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, সরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইউনানী ও আয়ুর্বেদিক মেডিসিন অনুষদের শিক্ষার্থীদের স্বাস্থ্য মহাপরিচালক থেকে নিবন্ধন দেয়া হয়। কিন্তু বেসরকারি বিশ্ববিদ্যালয় হওয়া হামদর্দ বিশ্ববিদ্যালয থেকে তাদের নিবন্ধন দেওয়া হয়না। এতে চাকারি লাভের ক্ষেত্রে চরম বৈষম্যের শিকার হচ্ছে তারা।

একইসাথে ইউনানী এবং আয়ুর্বেদিক শিক্ষার্থীদের ডাক্তার পদবী ব্যবহারের ঘোষণা থাকলেও তারা তা ব্যবহার করতে পারছে না। এই অবস্থায় থেকে দ্রুত উত্তরণের জন্য তাদের ১দফা দুই দাবি মেনে স্বাস্থ্য মহাপরিচালক থেকে নিবন্ধনের পাশাপাশি ডাক্তার পদবী ব্যবহার করা অনুমতি দিতে হবে। বিক্ষোভকারী শিক্ষার্থীরা ক্যাম্পাস ও আশে পাশের সড়কে বিক্ষোভ পর্দশন করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা