April 30, 2024, 6:16 am
সর্বশেষ:
দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম মেঘনায় প্রার্থীর কান্নায় ভোটারদের চোখে জল এভাবে আচরণ বিধি লঙ্ঘন হলে সুষ্ঠু নির্বাচন হবেনা : রতন শিকদার

নাইজেরিয়ার স্কুল থেকে ১৪০ শিক্ষার্থীকে অপহরণ

০৬ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

আবারো নাইজেরিয়ার স্কুলে বন্দুকধারীদের হামলা। ১৪০ জন ছাত্রছাত্রীকে অপহরণ করা হয়েছে। সোমবার (৫ জুলাই) রাতের এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য। পুলিশ ঘটনার বিস্তারিত বিবরণ জানায়নি। তবে বন্দুকধারীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে বলে জানানো হয়েছে।

উত্তর পশ্চিম নাইজেরিয়ার একটি বোর্ডিং স্কুলে সোমবার আচমকাই হামলা চালায় একদল বন্দুকধারী। স্কুলের পাঁচিল টপকে হামলা চালায় তারা। মিশনারি স্কুলটির নাম বেথেল ব্যাপটিস্ট হাইস্কুল। স্কুলের শিক্ষক ইমানুয়েল পল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ২৫ জন ছাত্রছাত্রী লুকিয়ে পড়েছিল। বন্দুকধারীদের হাত থেকে তারা রক্ষা পেয়েছে। স্থানীয় পুলিশ অবশ্য অপহৃত ছাত্রছাত্রীদের সংখ্যা জানায়ননি।

সংবাদমাধ্যমকে পুলিশ জানিয়েছে, সোমবার ভোরের দিকে এই ঘটনা ঘটেছে। ছাত্রছাত্রীরা তখন ঘুমোচ্ছিল। ট্যাকটিকাল পুলিশের একটি দল অপহরণকারীদের পিছনে ধাওয়া করেছে। যেহেতু এখনো অপারেশন চলছে, তাই বিস্তারিত কিছু জানানো হবে না। তবে স্থানীয় মানুষ জানিয়েছেন, অপহরণকারীদের কেউ দেখতে পাননি। স্কুল কর্তৃপক্ষও জানিয়েছেন, অপহরণকারীদের তারা চেনেন না।

গত ডিসেম্বর থেকে উত্তর নাইজেরিয়ায় সব মিলিয়ে চারটি অপহরণের ঘটনা ঘটেছে। প্রতিটি ক্ষেত্রেই অপহরণকারীরা বিশাল অঙ্কের মুক্তিপণ দাবি করেছে। বিশেষজ্ঞদের বক্তব্য, গত ডিসেম্বর থেকে সব মিলিয়ে ৮০০ ছাত্রছাত্রীকে অপহরণ করেছে আততায়ীরা। এর মধ্যে দেড়শ ছাত্রছাত্রী এখনো নিখোঁজ। সূত্র: ডিডাব্লিউ, এএফপি


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা