May 3, 2024, 11:43 am
সর্বশেষ:
মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

বিএফইউজের নির্বাচনে এম আবদুল্লাহ সভাপতি, রোকন মহাসচিব

১৬ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, নিজস্ব  প্রতিবেদক :

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র দ্বিবার্ষিক নির্বাচনে বর্তমান মহাসচিব ও দেশনিউজ.ডটনেট এর সম্পাদক এম আবদুল্লাহ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহাসচিব হয়েছেন বিদায়ী সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রোকন। শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ইভিএমে ভোট গণনার পর ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান কায়কোবাদ মিলন। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এর আগে সকাল ৯টায় দ্বিবার্ষিক কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপিথর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচনে দুথটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এম আবদুল্লাহ প্যানেল থেকে সভাপতি ও মহাসচিবসহ ১০ জন এবং রুহুল আমিন গাজীর নেতৃত্বাধীন প্যানেল থেকে একটি সহ-সভাপতি পদসহ ৯ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।

সভাপতি পদে এম আবদুল্লাহ পেয়েছেন ১৫৯ ভোট। প্রতিদ্বন্দ্বী রুহুল আমিন গাজী পেয়েছেন ১৫০ ভোট। মোট ৩২৮ জন ভোটারের মধ্যে ৩১৪ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।  সারা দেশের ১২টি অঙ্গ ইউনিয়ন থেকে প্রতি দশ জনে একজন কাউন্সিলর নির্বাচন করে পাঠানো হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী তারাই চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছেন। নির্বাহী পরিষদের ১৮টি পদে ভোট গ্রহণ করা হয়। ১৯টি পদের মধ্যে অপর পদটি মহাসচিবের। এ পদে প্রতিদ্বন্দ্বী আবদুস শহীদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় অপর প্রার্থী নুরুল আমিন রোকনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন। নুরুল আমিন রোকন এম আবদুল্লাহ পরিষদের প্রার্থী ছিলেন। অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতির ৩টি পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে- মোদাব্বের হোসেন, রাশিদুল ইসলাম ও ওবায়দুর রহমান শাহীন। সহকারী মহাসচিবের ৩টি পদে নির্বাচিত হয়েছেন- নাসির আল মামুন, শফিউল আলম দোলন ও শহীদুল্লাহ মিয়াজি। কোষাধ্যক্ষ মুহাম্মদ খায়রুল বাশার, সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম, দফতর সম্পাদক তোফায়েল হোসেন এবং প্রচার সম্পাদক মাহমুদ হাসান।  নির্বাহী সদস্যের ৭টি পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে- এইচ এম আলাউদ্দিন, জিয়াউর রহমান মধু, আবদুস সেলিম, শামসুদ্দিন হারুন, আবু বকর মিয়া, একেএম মোহসিন ও জাকির হোসেন। সিনিয়র সাংবাদিক কায়কোবাদ মিলনের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিটির অপর সদস্যরা হলেন- দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক সাদাত হোসাইন, দৈনিক দিনকালের সহকারী সম্পাদক আবুল হোসেন খান মোহন, যশোর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আহসান কবির ও চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক ওসমান গনি।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা