April 30, 2024, 12:41 pm
সর্বশেষ:
দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম মেঘনায় প্রার্থীর কান্নায় ভোটারদের চোখে জল এভাবে আচরণ বিধি লঙ্ঘন হলে সুষ্ঠু নির্বাচন হবেনা : রতন শিকদার

করোনা শনাক্তের কিট উৎপাদনের অনুমতি পেল গণস্বাস্থ্য কেন্দ্র

১৯ মার্চ ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :
করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তকরণের কিট উৎপাদনে গণস্বাস্থ্য কেন্দ্রকে অনুমতি দিয়েছে সরকার। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো বলেন, আজ কিছুক্ষণ আগে আমরা সরকারের কাছ থেকে এ কিট তৈরির অনুমোদন পেয়েছি। এর কাঁচামাল যুক্তরাজ্য থেকে আসতে ৭ দিনের মতো সময় লাগবে। কাঁচামাল এলেই আমরা উৎপাদনে যাবো।

উল্লেখ্য, বুধবার গণস্বাস্থ্য কেন্দ্র করোনা শনাক্ত করণের কিট আবিষ্কারের ঘোষণা দেয়। প্রতিষ্ঠানটি দাবি করে, এই কিট দিয়ে মাত্র ৫ থেকে ১৫ মিনিটে করোনা শনাক্ত করা সম্ভব। আর এতে খরচ হবে মাত্র ৩৫০ টাকা। ওই পদ্ধতি উদ্ভাবন করেন ড. বিজন কুমার শীল।।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা