April 30, 2024, 1:57 am
সর্বশেষ:
উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম মেঘনায় প্রার্থীর কান্নায় ভোটারদের চোখে জল এভাবে আচরণ বিধি লঙ্ঘন হলে সুষ্ঠু নির্বাচন হবেনা : রতন শিকদার বোনের নির্বাচনী প্রচারণায় ড্যাফোডিল গ্রুপ সিইও মুহাম্মদ নুরুজ্জামান

এমপিওভুক্ত হলো ২৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান

২৩ অক্টোবর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

২ হাজার ৭৩০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে গণভবনে নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাকে আমরা গুরুত্ব দেই। শিক্ষা যথাযথ মান সম্পন্ন হতে হবে। নীতিমালার মাধ্যমে যাচাই-বাছাই করে ওই শিক্ষা প্রতিষ্ঠাগুলোকে এমপিওভুক্ত করা হয়েছে বলেও জানান তিনি।   

এ সময় অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দিপুমনি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা নীতিমাল অনুসারের নির্দেশনা পূর্ণ করতে পেরেছেন বলে এমপিওভুক্ত করা হয়েছে। যদি মনে করেন, এমপিওভুক্ত হয়ে গেছে, বেতন তো পাবই। এখন আর ক্লাস করার দরকার কী, পড়ানোর দরকার কী, চালানোর দরকার কী- এটা চিন্তা করলে কিন্তু চলবে না। কারণ এটা ধরে রাখতে হবে। যদি কেউ ভবিষ্যতে এটা পূরণে ব্যর্থ হয়, তার এমপিওভুক্তি কেটে যাবে।

তিনি বলেন, এখন এমপিওভুক্ত হয়ে গেছে। কাজেই শিক্ষার মান ও পরিবেশটা যেন আরও সুন্দর হয়। জাতির পিতা বলেছিলেন, সোনার বাংলা গড়ার জন্য সোনার ছেলে দরকার। সেই সোনার ছেলে-মেয়েই যেন তৈরি হয়। কারণ শিক্ষকরাই তো মানুষ গড়ার কারিগর। তাদের উপরে এই দায়িত্বটা বর্তায়।  

প্রধানমন্ত্রী এ সময় শিক্ষাখাতে নেয়া তার সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, শিক্ষাকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। কওমী মাদ্রাসাগুলোকেও শিক্ষার আওতায় নিয়ে এসে তাদেরও স্কুল সার্টিফিকেটের ব্যবস্থা করে দিয়েছি আমরা। 
 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা