May 5, 2024, 12:59 pm
সর্বশেষ:
নির্বিঘ্নে সবাই ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন : অধ্যক্ষ আব্দুল মজিদএমপি মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন

দিনাজপুরের ফুলবাড়ী বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে মহান মে দিবস পালিত।

১ মে ২০১৯,বিন্দুবাংলা টিভি. কম,আল হেলাল চৌধুরী ( ফুলবাড়ী ) দিনাজপুর প্রতিনিধি:
শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় বিশ্বজুড়ে আজ পালিত হয়েছে মহান মে দিবস। শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামে অনুপ্রেরণার উৎস এই দিন। ১৮৮৬ সালের ১ লা মে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের শ্রমিকরা শ্রমের উপযুক্ত মূল্য এবং দৈনিক অনধিক আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলন করলে, আন্দোলনরত শ্রমিকদের ওপর পুলিশ গুলি চালায়। এতে অনেক শ্রমিক হতাহত হন। তাঁদের আত্মত্যাগের মধ্য দিয়ে দৈনিক কাজের সময় আট ঘণ্টা করার দাবি প্রতিষ্ঠিত হয়েছিল আজকের এই দিনে। এরপর থেকে দিনটি প্রতি বছর ‘মে দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।
এরই অংশ হিসেবে দিনাজপুরের ফুলবাড়ীতে বিভিন্ন শ্রমিক সংগঠন যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে সকালে স্বস্ব  শ্রমিক সংগঠন হতে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল সালাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি হায়দার আলী শাহ্,দিনাজপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর ফুলবাড়ী শাখার সভাপতি মহসিন আলী সরকার,সাধারন সম্পাদক বুলবুল, ট্রাক ও ট্যাংলরী শ্রমিক সভাপতি আতাউর রহমান হিটলার,সাধারন সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা