সারাদেশ

হোমনায় অপহরণ নাটক সাজিয়ে টাকা আদায় করতে গিয়ে পুলিশের হাতে আটক ৩ যুবক

২৭ মার্চ ২০২১,বিন্দুবাংলা টিভি.কম,

সৈয়দ আনোয়ার,হোমনা(,কুমিল্লা) প্রতিনিধি :
কুমিল্লার হোমনায় নিজেরাই অপহরণ নাটক সাজিয়ে প্রতারণার মাধ্যমে মালিকের কাছ থেকে টাকা আদায় করতে গিয়ে ফেঁসে গেলেন তিন ওয়ার্কশপ কর্মচারী।

প্রযু্িক্তর মাধ্যমে প্রতারকদের অবস্থান চিহ্নিত করে বৃহস্পতিবার ভোরে একই উপজেলার চান্দেরচর ইউনিয়নের বালুয়াকান্দি এলাকা থেকে তাদের আটক করে কোর্টের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

আটকরা হলো হোমনা উপজেলার মাইজচর গ্রামের মমতাজ মিয়া মেম্বারের ছেলে বাবু প্রকাশ সুমন (২০), একই উপজেলার বালুয়াকান্দি গ্রামের মিজান মিয়ার ছেলে মো. আকাশ মিয়া প্রকাশ হারিছ (৩০) ও দেবিদ্বার উপজেলার বাড়েরা গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে আবু বক্কর (১৯)।

হোমনা উপজেলার ভাষানিয়া ইউনিয়্েনরর কাশিপুর বাজারে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় বুধবার (২৪ মার্চ) রাতে হোমনা থানায় একটি জিডি এবং অপহরণ নাটক সাজানোর দায়ে তিন জনের নামে বৃহস্পতিবার (২৫ মার্চ) একটি মামলা করেন ওয়ার্কশপের মালিক জসীম উদ্দিন।

থানা পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কাশিপুর বাজারে জসীম উদ্দিনের ওয়ার্কশপে পাঁচ দিন আগে বাবু প্রকাশ সুমনকে আরও দুইজন শ্রমিকের সঙ্গে কাজে নিয়োগ দেওয়া হয়।

প্রতিদিনের মতো বুধবার রাত আট টার দিকে সবাই ওয়ার্কশপ বন্ধ করে যার যার বাড়ি চলে যায়। ঘণ্টা দুয়েক পরে সোয়া দশটার দিকে একটি অজ্ঞাতনামা মোবাইল নম্বর থেকে কর্মচারী বাবুকে আটক করে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে একটি বিকাশ নম্বর দেয় ওয়ার্কশপের মালিক জসীম উদ্দিনকে।

এ সময় বাবুকে জসীমের সঙ্গে মোবাইলে মারধর এবং মেরে ফেলার কথাও জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে কোনো উপায়ান্তর না দেখে ওই রাতেই মালিক জসীম উদ্দিন হোমনা থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেন।

পরে পুলিশ তাদের কথোপকথনের সূত্র ধরে প্রযুক্তি ব্যবহার করে তাদের অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবার ভোর সাড়ে তিন টার দিকে আসামী আকাশ মিয়া প্রকাশ হারিছের হোমনা উপজেলার বালুয়াকান্দি গ্রামের নিজ বাড়ির বৈঠকঘর থেকে তিনজনকে আটক করতে সক্ষম হয় হোমনা থানা পুলিশ।

এ ব্যাপারে ওয়ার্কশপের মালিক জসীম উদ্দিন জানান, একটি অজ্ঞাতনামা মোবাইল নাম্বার থেকে আমাকে ফোন করে বলে, বাবুকে (প্রকাশ সুমন) অপহরণ করেছে।

তাকে ছাড়ানোর জন্য ২০ হাজার টাকা দাবি করে একটি বিকাশ নম্বরও দেয়। এ সময় বাবু নিজেও ফোনে কান্নাকাটি করে টকা পাঠানোর কথা বলে; না দিলে তাকে মেরে ফেলবে বলে জানায় সে।

উপায়ন্তর না দেখে বিষয়টি জানিয়ে আমি বুধবার রাতেই হোমনা থানায় একটি জিডি করি।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, আসামীরা অপহরণ নাটক সাজিয়ে প্রতরাণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করেছিল।

আমরা প্রযু্িক্ত ব্যবহার করে অপহরণ নাটকের সঙ্গে জড়িত আসামী তিন বন্ধুকেই বৃহস্পতিবার ভোরে আটক করতে পেরেছি। তাদের কোর্টের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button