সারাদেশ

বিশ্ব তাকিয়ে ছিল বঙ্গবন্ধুর ঘোষণার দিকে: ডিআইজি মোঃ হাবিবুর রহমান

৮ মার্চ,২০২১,বিন্দুবাংলা টিভি. কম,
ওসমান গনি,
গজারিয়া প্রতিনিধিঃ মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলায় ঐতিহাসিক ৭ ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশের উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপনে ৭ ই মার্চ ২০২১ বাংলাদেশ পুলিশ কর্তিক আয়োজিত গজারিয়া থানা পুলিশের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।
৭ই মার্চ রোববার বিকালে কলিমুল্লাহ বিশ্ববিদ্যালয় মাঠ প্রাঙ্গনে মুন্সিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জ ডিআইজি বিপিএম ( বার) পিপিএম( বার )মোঃ হাবিবুর রহমান । বক্তব্যে প্রধান অতিথি বলেন 7 ই মার্চ স্বাধীনতার ঘোষণা ছিল বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত দিকনির্দেশনা। সারাবিশ্ব তাকিয়েছিল ৭ ই মার্চের বঙ্গবন্ধুর ঘোষণার অপেক্ষায়। দেশের গবেষক, সাহিত্যিক ,বিজ্ঞানীদের ধারণা ছিল ৭ই মার্চের ঘোষণা হবে স্বাধীনতার ঘোষণা। ৭ ই মার্চের ঘোষণায় বঙ্গবন্ধু সুস্পষ্টভাবে বাংলাদেশের প্রতিটি সরকারি,-বেসরকারি ,দপ্তরের কর্মচারী, কর্মকর্তা এবং সাধারন মানুষ কিভাবে কাজ করবে চলবে তার দিকনির্দেশনা রেখেছিলেন । ৭ ই মার্চের এই সংক্ষিপ্ত ঘোষণায় বঙ্গবন্ধু দেশের সাধারণ মানুষ, ছাত্র ,কৃষক-,শ্রমিক, সরকারি কর্মকর্তা-কর্মচারী সকলকে এক সুতোয় গেঁথে মুক্তিযুদ্ধে উজ্জীবিত করতে পেরেছিলেন । বঙ্গবন্ধু ছিলেন দূরদর্শী অবিসংবাদিত নেতা তা সাতই মার্চের বক্তব্য প্রমাণ করেছেন বলে বক্তব্য তুলে ধরেন প্রধান অতিথি ।

এসময় বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জিয়াউল ইসলাম চৌধুরী,উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, কলিমুল্লাহ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মমতাজউদ্দীন মুর্তজা, ভবেরচর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহেব মোহাম্মদ লিটন ও উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি মোহাম্মদ নাসির মিয়াজী প্রমুখ ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button