March 28, 2024, 10:38 pm

পৌরসভা নির্বাচন : ঠাকুরগাঁওয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌছে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

১৪ ফেব্রুয়ারি  ২০২১, বিন্দুবাংলা টিভি. কম,

মোঃ আকতারুল ইসলাম আক্তার ঠাকুরগাঁও প্রতিনিধি\ রাত পোহালেই ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হবে পৌরসভা নির্বাচন । নির্বাচনকে সুষ্ঠ ও শান্তিপুর্নভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আজ শনিবার বেলা ১২টার পর জেলা নির্বাচন অফিসারের কার্যালয় চত্বর থেকে প্রতিটি ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদী। ৪র্থ দফায় জেলা সদর ও রাণীশংকৈল দুটি পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রথমবারের মতো জেলা সদর পৌরসভায় ইভিএম প্রদ্ধুতিতে ভোট গ্রহনের ব্যবস্থা গ্রহন করলেও রাণীশংকৈল উপজেলা পৌরসভায় ব্যালটের মাধ্যমেই ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
সদর পৌরসভায় চেয়ারম্যান পদে আ’লীগ ও বিএনপির দুজন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের একজনসহ তিনজন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। আর কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ৬০ হাজার ৭২৭ জন।
রাণীশংকৈল পৌরসভায় চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২ জন। আর এ দুটি পৌরসভার কেন্দ্রের সংখ্যা ৩০ টি।
শান্তিপুর্ন ভোগ গ্রহনে দুটি পৌরসভায় পাঁচ প্লাটুন বিজিবি, র্য্যাবের ৭টি টিম, প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী মেজিস্টেট, ১৬টি ভিজিলেস টিম ও পুলিশ সদস্যসহ অতিরিক্ত আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা