March 28, 2024, 8:57 am

নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

১০ জানুয়ারি  ২০২১, বিন্দুবাংলা টিভি. কম,

এনামুল হক,ময়মনসিংহ:

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার  (১০ জানুয়ারি) বেলা ১১ টায় জাককানইবি  বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান করে শ্রদ্ধা নিবেদন করেন  বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

এরপর পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদনে আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু নীল দল, কর্মকর্তা পরিষদ,প্রক্টর, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), কর্মচারী সমিতি,বিভিন্ন অনুষদের  ডীনবৃন্দ, হল প্রশাসন,শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ, জাককানইবি শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও পুষ্পস্তবক অর্পন করেন।

উপাচার্য তাঁর সংক্ষিপ্ত ভাষণের শুরুতে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, রাজনীতির মহাকবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি আরো বলেন, দীর্ঘ নয়মাস স্বৈরাচার পাকিস্তানি কারাগারে অন্ধ প্রকোস্টে বন্দীদশায় জীবন-মৃত্যুর মুখোমুখি হয়ে স্বাধীনতাকামী বাঙালি এবং বিশ্ব নেতৃবৃন্দের চাপের মুখে রাজনীতির এই মহাকবি ১৯৭২ এর ১০ জানুয়ারি কারাগার থেকে মুক্ত হয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের পবিত্র মাটিতে পা রেখে বীর বাঙালির হাজার বছরের কাঙ্খিত বিজয়কে পূর্ণতা দান করেন। জাতির জনকের স্বপ্নের সোনারবাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বনেত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন- অগ্রযাত্রায় সামিল হয়ে সকলকে দেশের উন্নয়নে কাঙ্খিত ও দৃশ্যমান অবদান রাখার আহবান জানান জাককানইবি  উপাচার্য।

প্রসঙ্গত, এ দিনের কর্মসূচীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় আয়োজিত ‘মুজিববর্ষে জাতীয় শোক দিবস: আমার বঙ্গবন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতা ও ‘বঙ্গবন্ধু কুইজ টেস্ট-২০২০’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিজয়ীদের পুরষ্কৃত করেন।

রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন:
১. মো: ইসমাইল হোসেন- স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ
২. আশিকুর সৈকত- লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগ
৩. সাত্বিক মাহবুব- আইন ও বিচার বিভাগ

‘বঙ্গবন্ধু কুইজ টেস্ট-২০২০’ বিজয়ীরা হলেন:
১. মো: লুৎফুল নাসিফ- স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ
২. জাকিয়া সুল তানা- স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ
৩. অনন্যা কর্মকার তুষ্টি- কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ
৪. আল মুজাহিদ ইমু- লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগ
৫. মো: আজিজুল ইসলাম- সমাজবিজ্ঞান বিভাগ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা