April 19, 2024, 10:42 pm

ঢাকার হ্যাটট্রিক জয়, চট্টগ্রামের প্রথম হার

৬ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

ইনিংসের ১৩তম ওভারের শেষ বল, রবিউল ইসলাম রবির স্ট্যাম্পের ওপর থাকা ডেলিভারিতে স্কুপ শট খেলেন তৃতীয় ফিফটির অপেক্ষায় থাকা লিটন দাস। ঠিকঠাক ব্যাটে-বলে হয় সেই শট, যাচ্ছিল ফাইন লেগ দিয়ে বাউন্ডারির দিকেই। কিন্তু শর্ট ফাইন লেগ থেকে দৌড়ে এসে ফুল লেন্থ ডাইভ দিয়ে অসামান্য দক্ষতায় সেটি তালুবন্দী করেন শফিকুল ইসলাম। বিদায়ঘণ্টা বাজিয়ে দেন ৩৯ বলে ৪৭ রান করা লিটনের।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্রথম তিন ম্যাচে হারলেও পরে টানা তিন ম্যাচে জয় পেল মুশফিকুর রহিমের দল বেক্সিমকো ঢাকা। অন্যদিকে, টানা চার ম্যাচে জয়ী চট্টগ্রাম এই প্রথমবার হারের স্বাদ পেল। টুর্নামেন্টে রবিবার দিনের প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৭ রানে হারিয়েছে ঢাকা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ঢাকার দেয়া ১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৮ রান করে চট্টগ্রাম।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন লিটন দাস। ঢাকার বোলারদের মধ্যে মুক্তার আলী ৩টি, রুবেল হোসেন ২টি, শফিকুল ইসলাম ১টি ও রবিউল ইসলাম রবি ২টি করে উইকেট শিকার করেন।

চট্টগ্রাম ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই ধাক্কা খায়। রুবেলের বলে এলবিডব্লিউ হয়ে কোনো রান না করেই ফিরে যান সৌম্য সরকার। পরে লিটন-মাহমুদুল জুটিতে এগোতে থাকে চট্টগ্রাম। ২৪ বলে ২৬ করে দলীয় ৪৮ রানে ডিপ স্কোয়ার লেগে নাঈম হাসানের হাতে ক্যাচ হন মাহমুদুল।

পরে লিটনের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক মিথুন। দুজনে মিলে ৪৮ রানের জুটি গড়েন। দলীয় ৯৬ রানে লিটন বিদায় নেন। স্কুপ করতে গিয়ে শর্ট থার্ডম্যানে শফিকুলের হাতে ক্যাচ হন তিনি। পরের ওভারে ফিরে যান মিথুন।

এরপরই চাপে পড়ে যায় চট্টগ্রাম। শামসুর রহমান ৮ বলে ১০ ও জিয়াউর রহমান ১ বলে ১ রান করে আউট হন। পরে মোসাদ্দেক হোসেন ও মোস্তাফিজুর রহমান সম্ভাবনা জাগালেও দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে ঢাকা। দলের অধিনায়ক মুশফিকুর রহিম ৫০ বলে ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৩ রান করে অপরাজিত থাকেন। ইয়াসির আলী করেন ৩৪ রান। চট্টগ্রামের বোলারদের মধ্যে নাহিদুল ইসলাম ১টি, শরিফুল ইসলাম ১টি, রাকিবুল ইসলাম ১টি ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সো হন মুশফিকুর রহিম।

পাঁচ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে চট্টগ্রাম। আর ৬ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৭ রানে জয়ী বেক্সিমকো ঢাকা।

বেক্সিমকো ঢাকা: ১৪৫/৪ (২০ ওভার) (নাঈম শেখ ১৩, সাব্বির ৭, তানজিদ ০, মুশফিক ৭৩*, ইয়াসির ৩৪, আকবর ১০*; নাহিদুল ১/১৬, শরিফুল ১/৪৮, রাকিবুল ১/২৪, মোস্তাফিজ ১/১৯, মোসাদ্দেক ০/৮, সৌম্য ০/২৮)।

গাজী গ্রুপ চট্টগ্রাম: ১৩৮/৯ (২০ ওভার) (লিটন ৪৭, সৌম্য ০, মাহমুদুল ২৬, মিথুন ২১, মোসাদ্দেক ১৩, শামসুর ১০, জিয়াউর ১, নাহিদুল ৯, রাকিবুল ১*, মোস্তাফিজ ৭, শরিফুল ০*; রুবেল ২/২৪, নাসুম ০/২৫, শফিকুল ১/২৫, রবিউল ২/২৩, মুক্তার ৩/৩৯)।

ম্যাচ সেরা: মুশফিকুর রহিম (বেক্সিমকো ঢাকা)।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা