April 25, 2024, 1:09 am

কুমিল্লার দৌলতপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে গেছে ১০ বসত ঘর

৩ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, কুমিল্লা প্রতিনিধি:

গ্যাস সিলিন্ডারের আগুনে কুমিল্লা শহরতলীর দৌলতপুরে পুড়ে গেল চার পরিবারের প্রায় ১০টি বসত ঘর। পুড়ে গেলে ক্ষতিগ্রস্তদের সব স্বপ্ন। ছাই হয়ে গেছে বসত ঘরের ভিতরে থাকা সকল আসবাবপত্র। শীতের এই রাতে গায়ের বস্ত্রটুকু ছাড়া তাদের সব পুড়ে গেছে। তাদের ঠাই এখন খোলা আকাশের নিচে। বুধবার সন্ধ্যায় দৌলতপুর রেলগেইট সংলগ্ন হারু ভূঁইয়ার বাড়িতে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে আনতে কুমিল্লা ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। ফায়ার সার্ভিসের সদস্যরা এবং স্থানীয় জনগনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকা-ের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষনিকভাবে জানা যায়নি। কুমিল্লা ফায়ার সার্ভিসের কর্মকর্তা আলী আজম বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে আদর্শ সদর উপজেলার দক্ষিণ দূর্গাপুর ইউনিয়নের দৌলতপুর হারুন ভূইয়ার বাড়ির আমজাদ হোসেনের ভাড়াটিয়া ঘরের গ্যাস সিলিন্ডার থেকে এই অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। দ্রুতই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। মোজাম্মেল হক ও ফারুক ভূইয়ার ৪ বসত ঘর সহ ভাঢ়াটিয়াদের প্রায় ১০টি ঘর পুড়ে যায়। খবর পেয়ে কুমিল্লা ফায়ার সার্ভিস এর ৪টি ইউনিট এসে এক ঘন্টার মধ্যে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় দৌলতপুর এলাকার অধিবাসী আদর্শ সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল জানান, অগ্নিকা-ের খবর পেয়ে তিনি দ্রুত ছুটে আসেন। ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সাহসিকতার কারণে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসে। গ্যাস সিলিন্ডার থেকে এই অগ্নিকা-ের সূত্রপাত হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা