জাতীয়

বিয়ের নামে কাবিন ব্যবসায়ীদের শাস্তি দাবি

২৭ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

নারীরা বিয়ের নামে কাবিনের ব্যবসা করে নিরীহ পুরুষদের কাছ থেকে লাখ-লাখ টাকা হাতিয়ে নিচ্ছে অভিযোগ করে তাদের শাস্তির দাবি করেছে বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশন (বাপুঅফা) নামের একটি সংগঠন।

রোববার (২৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিবাহ রেজিস্ট্রেশন পদ্ধতি ডিজিটাল চাই, কাবিন ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি’ শীর্ষক এক মানববন্ধন সংগঠনের পক্ষে এ দাবি করা হয়।

এ সময় সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম বলেন, কিছু নারী বিয়ের নামে কাবিনের ব্যবসা করে নিরীহ পুরুষদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। অথচ এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

মানববন্ধনে বক্তারা জানান, দেশে বর্তমানে কাবিন বাণিজ্যের বলি ৮০ ভাগ পুরুষ। দেশ-বিদেেশ সবখানে নারীরা বেশি টাকা কাবিন করে। এরপর ৭ দিনের মাথায় মেয়ে তার পরিবারের কথায় তালাক দিয়ে তার সাজানো কাবিনের টাকা দাবি করে। পরে পরিকল্পনা অনুযায়ী ওই নারী ও তার পরিবার আবার আরেক ছেলেকে টার্গেট করে। তাই কনে পক্ষ স্বেচ্ছায় তালাক দিলে কোনো কাবিন না দাবি করতে পারে, একই সঙ্গে ওসব নারীদের শাস্তি বিধান করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেন্স সংঘের মহাসচিব মো. আয়াতুল্লাহ, বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের আন্তর্জাতিক উপদেষ্টা ও জার্মান প্রবাসী প্রকৌশলী মাজহারুল মান্নান মিয়া প্রমুখ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button