April 19, 2024, 5:34 pm

জুয়ার আসরে সংঘর্ষ: ৩ জুয়াড়ি নিখোঁজ, দায়িত্ব অবহেলায় ২ পুলিশ প্রত্যাহার

২৯ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

জামালপুরের সরিষাবাড়ীতে জুয়ার আসরে সংঘর্ষে ৩ জুয়ারি যমুনা নদীতে নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করেছে পুলিশ সুপারের কার্যালয়। শনিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রের উপ-পরিদর্শক মো. ইউনুস আলী ও কনস্টেবল মনির উদ্দিনকে জামালপুর পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের চর বাশুরিয়া এলাকার যমুনা নদীতে গত বৃহষ্পতিবার (২৬ নভেম্বর) রাতে জুয়ার আসর বসে। জুয়ার আসরে আধিপত্য বিস্তার ও টাকার ভাগ-বাটোয়ারাকে কেন্দ্র করে জুয়াড়িদের পৃথক তিনটি গ্রুপের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। সংঘর্ষে প্রায় ১০ জন জুয়াড়ি আহত হয়। এদেরমধ্যে ঘটনাস্থলেই তিন জুয়াড়ি গভীর যমুনা নদীতে নিখোঁজ হয়ে যায়। নিখোঁজ জুয়াড়িরা হলো- সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউপির পাখিমারা গ্রামের শামছুল হকের ছেলে ছানোয়ার হোসেন ছানু (৪০), গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের মৃত জমসের খাঁনের ছেলে হাফিজুর রহমান খাঁন (৪৫) ও ভুয়াপুরের গোবিন্দাসী গ্রামের ফজল মিয়া (৪০)।

এছাড়া সরিষাবাড়ী উপজেলার পিংনা নরপাড়া গ্রামের বাহেছ আকন্দের ছেলে আব্দুল মান্নান সরকারকে (৫২) গুরুতর জখম অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে নিখোঁজ তিন জুয়ারির পরিবার পৃথক তিনটি সাধারণ ডায়েরি করে।

ঘটনার প্রায় ৩৬ ঘন্টা পর জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শিবলী সাদিকের নেতৃত্বে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল শনিবার সকাল থেকে দিনভর ঘটনাস্থল ও পার্শ্ববর্তী স্থানগুলোতে অভিযান চালায়। এসময় ঘটনার সাথে সম্পৃক্ত সন্দেহে দুইজনকে আটক করা হয়। আটককৃতরা হলো- সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের বালিয়ামেন্দা গ্রামের সোহেল মিয়া (৩৫) ও টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার চর রামাইল গ্রামের সজিব (৩৫)।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু মো. ফজলুল করীম বিষয়টি নিশ্চিত করে বলেন, দায়িত্ব অবহেলার কারণে তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রের উপ-পরিদর্শক মো. ইউনুস আলী ও কনস্টেবল মনির উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছ। এছাড়া জুয়ার আসর চালানো নিয়ে সংঘর্ষের ঘটনায় নিখোঁজ তিনজনের সন্ধান পেতে পুলিশ কাজ করছে। ঘটনার সার্বিক বিষয়ে তদন্ত চলছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা