March 28, 2024, 7:48 pm

আসছে নির্মাতা রাজের ওয়েব কনটেন্ট ‘মানি মেশিন’

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ওয়েবভিত্তিক কনটেন্টের চাহিদা দিন দিন বাড়ছে। টিভি নাটক, চলচ্চিত্রের পাশাপাশি এগুলো দর্শকদের আলাদা মনোযোগ আকর্ষণ করছে। করোনার প্রাদুর্ভাব যেন সেই পালে আরেকটু হাওয়া লাগিয়েছে। মহামারীতে গোটা বিশ্ব বিপর্যস্ত। এর প্রভাবে পাল্টে যাচ্ছে প্রতিদিনের চেনা সবকিছুর খোলনলচে। করোনার প্রভাব পড়েছে চিরচেনা বিনোদন দুনিয়ায়ও। দীর্ঘদিন বন্ধ ছিল সিনেমা হল, টিভি পর্দায় দেখা মিলছিল না নতুন কোনো অনুষ্ঠানের। তখন ওয়েব প্লাটফর্মগুলো হয়ে ওঠে মানুষের বিনোদন লাভের নির্ভরযোগ্য মাধ্যম। করোনা কিংবা সময় অথবা দর্শকদের কথা ভেবে—যা-ই বলা হোক না কেন নির্মাতারাও দিনে দিনে উৎসাহী হয়ে উঠছেন ওয়েবভিত্তিক বিভিন্ন কনটেন্ট নির্মাণে। নির্মাণও করছেন।

ছোট পর্দার পরিচিত নির্মাতা ও কাহিনীকার মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। সম্প্রতি তিনি ‘মানি মেশিন’ নামে একটি ওয়েব কনটেন্ট নির্মাণ করেছেন। এটি রচনা করেছেন মারুফ রেহমান।

রাজের ভাষায় ‘মানি মেশিন’ ওয়েব সিরিজ নয়। এটি একটি ওয়েব কনটেন্ট, যার স্থায়িত্ব ৯০ মিনিটের। তাই নির্মাতা এটাকে ওয়েব কনটেন্ট হিসেবেই অভিহিত করেছেন। ওয়েব কনটেন্ট মানেই যেন একঝাঁক তারকার মিলন মেলা। মানি মেশিনেও তার ব্যতিক্রম নয়। ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, মুনিরা মিঠু ও সারিকা সাবাহ, তানজিন তিশা, তাহসান খানসহ আরো অনেককেই দেখা যাবে মানি মেশিনে।

ওয়েব কনটেন্টে অভিনয় প্রসঙ্গে নিজস্ব অভিব্যক্তির কথা জানিয়েছেন অভিনয়শিল্পীরা। মানি মেশিনে অভিনয় নিয়ে সিনিয়র অভিনেত্রী মিলি বাশার বলেন, ‘গল্পটা আমার কাছে সমসাময়িক অনেক গল্পের চেয়ে ব্যতিক্রম মনে হয়েছে। এ কারণে আমরা যারা কাজটি করেছি বেশ ভালো লাগা নিয়েই করেছি। সবকিছু মিলিয়ে মানি মেশিনে কাজ করে আমার ভালো লেগেছে।’ ডাবিং প্রসঙ্গে তিনি বলেন, মানি মেশিনে শুধু আমাকেই নয় সবাইকে আলাদাভাবে ডাবিংও করতে হচ্ছে। ডাবিংয়ের পর আরো ভালোভাবে বোঝা যাবে কেমন হলো কাজটি।’ নির্মাতা রাজের কাজের প্রতি যথেষ্ট আস্থাবান মিলি বাশার। তাই এই ওয়েব কনটেন্টটি নিয়েও বেশ আশাবাদী তিনি।

অভিনেত্রী সারিকা সাবাহ বলেন, ‘মানি মেশিন একটি থ্রিলারধর্মী ওয়েব কনটেন্ট। যে কারণে কাজটি করতে আমার খুব ভালো লেগেছে। এরই মধ্যে আমি ডাবিংও শেষ করেছি। সব মিলিয়ে আমার কাছে মনে হয়েছে অনেক ভালো একটি কাজ হয়েছে। বাকিটা আসলে প্রচারের পর দর্শকের ওপর নির্ভর করছে।’

‘মানি মেশিন’ ওয়েব কনটেন্টটি শিগগিরই আরটিভি প্লাসে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা মোস্তফা কামাল রাজ। এদিকে ‘হিট’ নামে নতুন একটি ধারাবাহিকের কাজ করছেন রাজ। এ ধারাবাহিকেও দেখা যাবে সারিকা সাবাহ, মনিরা মিঠুসহ আরো অনেককেই।

উল্লেখ্য, চলতি বছর ২১ সেপ্টেম্বর বেঙ্গল মাল্টিমিডিয়া চলচ্চিত্রের ব্যানারে ‘মানি মেশিন’ নির্মাণের ঘোষণা দেন নির্মাতা রাজ। এদিন রাজধানীর কাওয়ান বাজার আরটিভি কার্যালয়ে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বেঙ্গল মাল্টিমিডিয়ার পরিচালক ও আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান। ওয়েব কনটেন্টটি সম্পূর্ণ ভিন্নধর্মী ও সাসপেন্সে ভরপুর হবে বলে সে সময় জানিয়েছিলেন নির্মাতা। সঙ্গে পারিবারিক গল্পের উপস্থিতিও থাকবে বলে জানানো হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা