সারাদেশ

শেরপুরের নকলায় ভয়াবহ অগ্নিকান্ডে ৭ বসতবাড়ি ভস্মিভূত

:

১০ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, হারুনুর রশিদ শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলা শহরের জালালপুর এলাকায় মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডে সেমিপাকা ও টিনসেড মোট ৭টি বসতবাড়ি সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা এ আগুনে গ্য্াস সিলিন্ডারে ছড়িয়ে প্রায় ত্রিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বেলা সাড়ে বারোটার দিকে শহরের জালালপুর এলাকার বাসিন্দা হাবিবের ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

পরে তা গ্যাস সিলিন্ডারের সংস্পর্শে এলে দ্রুত আশপাশে ছড়িয়ে পড়ে। মুহূর্তেই হাবিব ছাড়াও প্রতিবেশি শামছু, মনির, আমির, ইসলাম, পচা ও শাকিব এই ৬ জনের বসতবাড়িতে ছড়িয়ে আগুনের লেলিহান শিখা জ্বলতে থাকে। আশপাশের অসংখ্য মানুষ চেষ্টা করেও নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। এদিকে খবর পেয়ে শেরপুর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে এলেও পথেই বিক্ষুব্ধ জনতা তাদের গাড়ি ভাংচুর চালায়। ফলে তারা ফেরতৎ যেতে বাধ্য হয়। এমতাবস্থায় ফায়ার সার্ভিসের নালিতাবাড়ী ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় প্রায় তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্থদের দাবী, এতে প্রায় ত্রিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস নালিতাবাড়ী ইউনিটের প্রধান মীর মোহাম্মদ মারুফ জানান, প্রাথমিকভাবে ত্রিশ লাখ ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে আমরা আসার পর প্রায় ৫০ লাখ টাকার মালামাল রক্ষা করা সম্ভব হয়েছে।নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান , পৌর মেয়র হাফিজুর রহমান লিটন ও নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন শাহ্ ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button