March 28, 2024, 3:14 pm

রাশিয়ার সামরিক হেলিকপ্টার ভূপাতিত করলো আজারবাইজান

১০ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট

আজারবাইজানের আর্মেনিয়া সীমান্ত সংলগ্ন এলাকায় ভুলক্রমে রাশিয়ার একটি সামরিক হেলিকপ্টার ভূপাতিত করেছে আজারবাইজান। এই ঘটনায় দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছে আজারবাইজান। সোমবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। খবর আল জাজিরা ও আনাদোলু এজেন্সির।

এ বিষয়ে আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, এই মর্মান্তিক ঘটনার জন্য আজারবাইজানের পক্ষ থেকে রাশিয়ার কাছে ক্ষমা চাওয়া হয়েছে। এই ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেছে। কোনোভাবেই রাশিয়ার প্রতি উদ্দেশ্যমূলক ছিল না। এই ঘটনার জন্য আজারবাইজান ক্ষতিপূরণ দিতেও প্রস্তুত। আজারবাইজান নিহত সামরিক বাহিনীর সদস্যদের পরিবারের প্রতিও গভীর সমবেদনা জানিয়েছে। আর যারা আহত হয়েছে তাদের দ্রুত আরোগ্য কামনা করেছে।

মূলত সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতি দেওয়ার পর আজারবাইজান ক্ষমা চেয়ে বিবৃতি দেয়। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে আর্মেনিয়া সীমান্তে তাদের একটি সামরিক হেলিকপ্টার ভূপাতিত হয়েছে। ওই হেলিকপ্টারে দুইজন রাশিয়ান সেনা সদস্য ছিলেন।

আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয় আরো জানিয়েছে, রাশিয়ার ওই হেলিকপ্টারটি আজারবাইজান ও আর্মেনিয়ার সীমান্ত সংলগ্ন এলাকায় চক্কর দিচ্ছিলো। এ সময় ওই এলাকা কিছুটা অন্ধকারাচ্ছন্নও ছিল। আজারবাইজানের সামরিক রাডারে হেলিকপ্টারটি ধরা পড়ে এবং ভুলক্রমে সেটি ভূপাতিত হয়। এর আগে কখনো রাশিয়ার কোনো সামরিক হেলিকপ্টার ওই অঞ্চলে আসেনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা