খেলা

পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই হবে

১৩ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল নিশ্চিত করেছে, পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ মূল পরিকল্পনা অনুযায়ী ভারতেই হবে। ১৬ দলের এই টুর্নামেন্ট ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে হবে।

টেস্ট খেলুড়ে দেশ আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এই প্রতিয়োগিতায় অংশ নেবে পাপুয়া নিউ গিনি, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান ও স্কটল্যান্ড।

আইসিসির মুখপাত্র বলেছেন, ‘এখন পর্যন্ত মূল পরিকল্পনা অনুযায়ী পরের টুর্নামেন্ট ভারতেই হচ্ছে।’ বর্তমান করোনা সংকট থেকে বিশ্ব উত্তরণ করতে না পারলে প্রয়োজনীয় পূর্ব সতর্কতা মেনে টুর্নামেন্ট আয়োজন করা হবে বলে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন। তিনি বলেছেন, ‘এই ইভেন্টের সঙ্গে সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে বিসিসিআই কোনও প্রকার ছাড় দেবে না। আমি আত্মবিশ্বাসী যে সব চ্যালেঞ্জ আমরা জয় করবো।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের টানা দুটি আসরের শুরুটা হওয়ার কথা ছিল এই বছর অস্ট্রেলিয়ায়, আর ২০২১ সালে ভারতে। কিন্তু করোনা মহামারির কারণে ২০২০ সালের আসর স্থগিত করে তা নেওয়া হয়েছে ২০২২ সালে। আর ভারতের আসরটি পূর্বনির্ধারিত সময়ে হবে।

আগের টি-টোয়েন্টি বিশ্বকাপও ভারত আয়োজন করেছিল। ২০১৬ সালের ওই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button