খেলা

‘দ্রুত মানিয়ে নিতে পারবে সাকিব’

০৯ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট

কানে সাদা রঙের এয়ার পডস। পরনে কালোরঙের টি-শার্ট, নিচে ম্যাচিং ট্রাউজার। মুখে মাস্ক। কিন্তু চোখগুলোতে স্পষ্ট মিটমিট করে তিনি হাসছেন। হাঁটছেন হেলে-দুলে। মাথায় ঝুঁটি বাঁধা চুল। বাঁ হাতে একজোড়া কেডস। ডান হাতে পানির বোতল। ৩৭৬ দিন পর নিজের প্রিয় ভুবন মিরপুর হোম অব ক্রিকেটে সাকিব আল হাসান ঢুকলেন এভাবেই।

ইনডোর দিয়ে মূল স্টেডিয়ামে প্রবেশ করে সাকিবের ঠিকানা লাল-সবুজের ড্রেসিংরুম। বাংলাদেশের ক্রিকেটারদের ড্রেসিংরুমের সবচেয়ে প্রিয় জায়গা জাতীয় পতাকার সামনের জায়গাটি, সেখানে নিশ্চয়ই সাকিব বসেছিলেন। স্মৃতি রোমন্থন করছিলেন। এক বছর পর যে ঢুকলেন সেখানে। এরপর জিম, একাডেমি মাঠ হয়ে সাকিব ফিরলেন বিসিবি কার্যালয়ে।

সোমবার ফিটনেস পরীক্ষা দেওয়ার সূচি ছিল সাকিবের। কিন্তু বিপ টেস্ট দেওয়ার জন্য সময় পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের ফিটনেস নিয়ে খুব একটা চিন্তিত নন জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সোমবার তিনি বলেন, ‘সাকিবের ফিটনেস দেখা হবে। বুধবার সেই পরীক্ষা হবে। যতটুকু দেখেছি ফিট আছে। বাকিটা টেস্টের পর বোঝা যাবে।’

নান্নুর বিশ্বাস, ‘সাকিব ধীরে ধীরে পুরোনো অবস্থায় ফিরে যাবে। বেশ অভিজ্ঞ ক্রিকেটার ও। বর্তমান সময়ে পৃথিবীর সেরা খেলোয়াড়দের একজন। আমার বিশ্বাস খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে পারবে।’

বৃহস্পতিবার দিবাগত রাতে সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। কোভিড টেস্টে নেগেটিভ আসার পর আজ মিরপুরে পা রাখেন। সোমবার তাকে প্রথমবার দেখেন জাতীয় দলের ট্রেনার নিক লি ও ফিজিও জুলিয়ান কেলাফতে। মঙ্গলবারও তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করবেন তারা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button