রাজনীতি

ইসলামী আন্দোলন ও জাগো হিন্দু পরিষদের বৈঠক

০৯ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট

সাম্প্রতিক সময়ের বিভিন্ন বিষয়ে জাগো হিন্দু পরিষদ ও ইসলামী আন্দোলনের নেতাদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে উভয় দলের নেতারা সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান। দেশের স্বার্থে ভবিষ্যতেও যে কোনও সংকটে আলোচনার ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন।

সোমবার (৯ নভেম্বর) বিকালে পুরান পল্টনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জাগো হিন্দু পরিষদের উপদেষ্টা মিলন শর্মার নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল ইসলামী আন্দোলনের কার্যালয়ে যান। বৈঠকে গত শনিবার চট্টগ্রামে জাগো হিন্দু পরিষদের ব্যানার ব্যবহার করে আপত্তিকর শব্দ ব্যবহার করে স্লোগান দেওয়ার অভিযোগ তোলেন ইসলামী আন্দোলনের নেতারা।

এ বিষয়ে জাগো হিন্দু পরিষদের নেতৃবৃন্দ বলেন, এমন স্লোগান অবশ্যই আপত্তিকর ও দুঃখজনক। এমন স্লোগানের সঙ্গে আমরা একমত নই। চট্টগ্রামের বিক্ষোভ সমাবেশে জাগো হিন্দু পরিষদের ব্যানার ব্যবহার করে যারা আপত্তিকর স্লোগান দিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়ে উভয়পক্ষ একমত হয়।

তারা বলেন, জাগো হিন্দু পরিষদ অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। জাগো হিন্দু পরিষদ অন্য ধর্মকে সম্মান করে নিজেদের অধিকার আদায় নিয়ে কাজ করে। সুতরাং যারা আপত্তিকর স্লোগান দিয়েছে এ ঘটনায় জাগো হিন্দু পরিষদ তীব্র নিন্দা জানাচ্ছে। শুধু তাই নয়, এ ঘটনাকে কেন্দ্র করে কেউ যেন কোনও উস্কানি না দেয়, সবাইকে শান্ত ও সর্তক থাকার অনুরোধ জানিয়ে অসাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সবার প্রতি অনুরোধ করা হয়।

ইসলামী আন্দোলনের নেতারা বলেন, ইসলামী আন্দোলন সাম্প্রদায়িক সম্প্রীতি ও সকল ধর্মের মানুষের সহাবস্থানে বিশ্বাসী। যেকোনও ধরনের উগ্রতা ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নস্যাৎ করার যেকোনও অপচেষ্টাকে ইসলামী আন্দোলন ঘৃণাভরে প্রত্যাখ্যান করে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মাধ্যমে যারা নতুন সঙ্কট তৈরি করতে চায় চট্টগ্রামে উগ্র স্লোগান দাতারা মূলত তাদেরই দোসর।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের সহযোগী সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম এম শোয়াইব এবং জাগো হিন্দু পরিষদের সভাপতি সঞ্জয় বনিক, সহ-সভাপতি অভিজিত বনিক, উপদেষ্টা দেবু সরকার, সাধারণ সম্পাদক নিতাই দেবনাথ, কোষাধ্যক্ষ পলাশ মজুমদার প্রমুখ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button