March 29, 2024, 12:39 pm

পার্বতীপুরে কোরআন অবমাননার অভিযোগে কিশোরী গ্রেফতার

২৯ অক্টোবর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
স্বপন চন্দ্র রায়,দিনাজপুর প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যমে(ফেসবুক) পবিত্র ধর্মগ্রন্থ কোরআনকে নিয়ে আপত্তিকর ছবিসহ জঘন্ন মন্তব্য করার অভিযোগে পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশ দিপ্তি রানী দাস(১৬) নামের এক কিশোরীকে গ্রেফতার করেছে। মেয়েটি জনরোষ ও গ্রেফতার এড়াতে গতকাল বুধবার রাত ৯.৪৫ মিনিটে নীল সাগর এক্সপ্রেস ট্রেনযোগে পালানোর সময় রেলওয়ে থানার ওসি এমদাদুল হকের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স তাকে গ্রেফতার করে।
জানা যায়, দিপ্তি রানী গতকাল বুধবার সকালে অধরা দিপ্তি নামের তার নিজস্ব ফেসবুক আইডিতে কোরআন এর সাথে অশ্লীল একটি ছবি সংযুক্ত করে পোষ্ট দেয়। এ ঘটনায় ফেসবুকসহ স্থানীয় পর্যায়ে ব্যাপক প্রতিবাদের ঝড় উঠলে বুধবার দুপুরে স্থানীয় সচেতন প্রতিবাদী একদল যুবক মেয়েটিসহ তার মা বাবাকে পার্বতীপুর মডেল থানায় নিয়ে যায়। সেখানে মামলার সকল প্রক্রিয়াও সম্পন্ন করা হয়েছিলো। মেয়েটি পূর্ন বয়স্কা না হওয়ায় এবং ব্যাপক কান্নাকাটিসহ দেশবাসীর নিকট ক্ষমা চাওয়ার কারনে ওই পর্যায়ে মামলা দায়ের হয়নি। সাদা কাগজে মেয়েটির স্বাক্ষর নিয়ে তার বাবা মায়ের মাধ্যমে বাড়ি পাঠিয়ে দেয়া হয় দিপ্তি রানী দাসকে। এঘটনায় পার্বতীপুরসহ সারাদেশে ব্যাপক সমালোচনা শুরু হলে পার্বতীপুর মডেল থানার এস,আই মীর শহিদুল ইসলাম বাদী হয়ে দিপ্তি রানী দাসের বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৮/৩১ ধারায় মামলা দায়ের করেন। মামলা নং-৩৫। গ্রেফতার দিপ্তি রানী দাস পার্বতীপুর পৌরসভার মোজাফ্‌ফর নগর মহল্লার দিলিপ কুমার দাসের কন্যা।
পার্বতীপুর রেলওয়ে থানার ওসি এমদাদুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তিনি মেয়েটিকে গ্রেফতার করেন এবং মডেল থানায় প্রেরণ করেন। পার্বতীপুর মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) দিপ্তি রানী দাসের বিরম্নদ্ধে মামলা দায়ের ও তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা