April 24, 2024, 2:28 am

ধর্ষনের প্রতিবাদে দিনভর স্লোগান – মিছিলে উত্তাল পার্বতীপুর শহর

৮ অক্টোবর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
স্বপন চন্দ্র রায়- জেলা প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুরে সারাদেশের ধর্ষণের প্রতিবাদ দিনভর মানববন্ধন, বিক্ষোভ, মিছিল ও স্লোগান উত্তাল থেকে পার্বতীপুর শহর।
বৃহস্পতিবার সকাল 10 টা থেকে ধর্ষণের প্রতিবাদে মৌন মিছিল করার ঘোষণা দেন পার্বতীপুর স্বেচ্ছাসেবী ঐক্যজোট ফোরাম। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয় সব শ্রেণী-পেশার মানুষকে এই কর্মসূচিতে যোগদান করার জন্য সবিনয় অনুরোধ জানান পার্বতীপুর স্বেচ্ছাসেবী ঐক্যজোট ফোরাম। ৮ অক্টোবর সকাল থেকে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি হৃদয়ে পার্বতীপুর, শৃংখল সমাজ সেবা সংগঠন, সফলতার মঞ্চ ব্লাড ডোনেট ফাউন্ডেশন, হ্যালো পার্বতীপুর, হেল্প সেন্টার ও হেল্প ক্লাব এর সদস্যরা মিলিত হয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করে। এসব কর্মসূচিতে তারা ধর্ষককে দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানান। এখন পর্যন্ত ধর্ষক গ্রেপ্তার না হওয়ার হতাশা প্রকাশ করেন আন্দোলনকারীরা। কর্মসূচিতে “উই ওয়ান্ট জাস্টিস”, “আমার সোনার বাংলায় ধর্ষকের ঠাই নাই”, “ফাঁসি ফাঁসি ফাঁসি চাই ধর্ষকের ফাঁসি চাই”, “ধর্ষকের চামড়া তুলে নেব আমরা” ইত্যাদি স্লোগানে উত্তাল রয়েছে দিনভর পার্বতীপুর শহর। স্বেচ্ছাসেবী সংগঠন পার্বতীপুর স্বেচ্ছাসেবী ঐক্যজোট ফোরাম ব্যানারে আয়োজিত এই কর্মসূচি সকাল দশটায় শুরু হয়। অংশগ্রহণকারীদের হাতে ছিল ধর্ষণবিরোধী নানা স্লোগান লেখা প্লেকার্ড ও লিফলেট।
মানববন্ধনে হৃদয়ে পার্বতীপুর সংগঠন এর সভাপতি পারভেজ খান বলেন, নারী শিশু আজ কেউ নিরাপদ নয়, না ঘরে, না বাইরে। ধর্ষণের সমূলে উপড়ে ফেলতে আমাদের প্রতিবাদ নয় ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাই ঘরে বসে না থেকে রাজপথে নেমে আন্দোলন বেগবান করতে হবে। বেলা 11 টায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল করেন। পরে শহীদ মিনারের ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। শৃংখল সমাজ সেবা সংগঠনের সাধারণ সম্পাদক সজীব সিদ্দিক জানান, আজকে আমাদের কথা বলতে হচ্ছে এই জন্য যে ঘটনার প্রায় কয়েকদিন পার হতে চলল কিন্তু এখনো প্রশাসন কাউকে গ্রেপ্তার করতে পারেনি অথচ ধর্ষণের আলামত পাওয়া গেছে।
সফলতার মঞ্চ ব্লাড ফাউন্ডেশন এর সভাপতি তানভীর হোসেন বলেন আজকে যদি ধর্ষণের আগের ঘটনাগুলো বিচার হতো তাহলে এই ঘটনা ঘটতো না। কারণ ধর্ষকরা দেখছে তারা বারবার পার পেয়ে যাচ্ছে তাই তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে সমাধান করে দিতে হবে। হ্যালো পার্বতীপুর সংগঠনের সভাপতি ইমরান হোসেন মানববন্ধন কর্মসূচি সচল রেখে বলেন সকাল থেকে পার্বতীপুর স্বেচ্ছাসেবী ঐক্যজোট ফোরাম উদ্যোগে শুরু হয়েছে নিপীড়ন বিরোধী প্রতিবাদ ধর্ষণের বিচার না হওয়া পর্যন্ত এই সংগঠন থেকে ধারাবাহিকভাবে প্রতিবাদ চলবে।
এছাড়া ধর্ষণ বিরোধী মানববন্ধন কর্মসূচী সার্বিক পরিচালনায় ও আন্দোলন বেগবান করার জন্য অংশগ্রহণ করেন ক্যাপ্টেন আহসান হাবিব নয়ন সিনিয়র সহ সভাপতি হৃদয়ে পার্বতীপুর সংগঠণ, কার্যকরী কমিটির সদস্য শামসুল ইসলাম,
উন্নয়ন সম্পাদক হামিদুজ্জামান নয়ন,সহ উন্নয়ন সম্পাদক জীবন, হেল্পিং সেন্টার সংগঠনের সভাপতি ইরফান খান লাল,
রাজীব সরকার,সবুজ রুবি, মাহবুবুর রহমান রিপন, অপূর্ব কাঞ্চন, বর্ষণ, অভি, সাজ্জাদ হসেন, সৌরভ সরকার, রাকিবুল ইসলাম রাকিব, অলক গুপ্ত, রাফিন, বিপ্লব, গোপাল, হৃদয়, সাদিয়া, বাঁধন, মেঘলা, বৃষ্টি, বর্ষা, মাইশা, নুপুর, শিলা, জুই, হেনা সহ আরও অনেকে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা