সারাদেশ

গজারিয়ায় খাদিমুল উম্মাহ ইসলামী আন্দোলনের ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল

২৯ অক্টোবর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, এম ডি ওসমান :

ফ্রান্স সরকার কর্তৃক নিজেদের পৃষ্টপোষকতায় ইসলাম ও মুসলমান বিরোধী প্রকাশ্য অবস্থান নেওয়া ও প্রিয়নবী হযরত মুহাম্মদ স. এর ব্যঙ্গচিত্র প্রকাশের বিরুদ্ধে
মুন্সীগঞ্জের গজারিয়ায় খাদিমুল উম্মাহ ইসলামী আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে উপজেলার হোসেন্দী বাজার কেন্দ্রীয় মসজিদ হতে প্রতিবাদ মিছিলি বের হয় জামালদী বাস স্ট্যান্ড এলাকা সড়ক প্রদক্ষিণ করে মেঘনা ডায়াগনস্টিক সেন্টারে সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শাইখুল হাদীস আল্লামা হাছান ফারুক সাহেব (দাঃ বাঃ) সভাপতিত্ব বক্তব্য
রাখেন খাদিমুল উম্মাহ ইসলামী সংঘের সদস্য মুফতী আব্দুল্লাহ মাহবুব কাসেমী, মুফতী আব্দুর রহীম, মোঃ রুবেল হোসেন, মিজানুর রহমান, রাসেল হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘সরকারের অবস্থান পরিষ্কার করুন। আপনারা মুসলামনের ধোকা দিয়ে ওপরে-ওপরে সন্তুষ্ট রাখবেন আর ভেতরে ভেতরে মুসলমানদের দিয়ে পাশের দেশের বন্ধুদের মনোরঞ্জন করে খুশি করবেন এটা হতে পারে না। আমাদের দাবি, সংসদে বিল উত্থাপন করে ফ্রান্সের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জ্ঞাপন করেত হবে। তাদের সঙ্গে সব রকম কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। বাংলাদেশে ইসলাম ও মহানবীর (স.) এর বিরুদ্ধে কটূক্তি বন্ধে কঠোর শাস্তির আইন পাস করতে হবে।’একইসঙ্গে ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে নিন্দা জানানোর দাবিও জানান তাঁরা।

দীর্ঘ এই প্রতিবাদ মিছিলে গজারিয়ায় প্রায় সহস্রাধিক তৌহিদি জনতা অংশ নেয় বলে অনেকে দাবি করেছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button