March 29, 2024, 3:26 pm

চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত খৃষ্টান ধর্মালম্বীর লাশ দাফন করলো ইসলামী আন্দোলন বাংলাদেশের স্বেচ্ছাসেবক টিম

১১ জুন ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,

মোঃপারভেজ দেওয়ান,

নিজস্ব প্রতিবেদক।।

গতকাল ১০/০৬/২০২০ চাঁদপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডের খ্রিষ্টান পাড়ার বাসিন্দা নিরেন বর্মণ নামে একজন খ্রিষ্টান সদর হাসপাতালের জরুরি বিভাগে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। ভয়ে লাশ কেহ ধরছেনা!

খবর শুনে সাথে সাথেই সদর উপজেলা স্বেচ্ছাসেবক সমন্বয়কারী মাওলানা আনোয়ার সাহেব সেখানে গেলেন। গিয়ে দেখেন লাশ তারা নিশিবিল্ডিং খ্রিস্টানদের কবরস্থানে নিয়ে গেছেন। পরে মাওলানা আনোয়ার সেখানে গেলেন গিয়ে দেখেন গোসল কিংবা কবর করার জন্য তাদের যে সমস্ত লোক আসার কথা ছিল কেহ আসেনাই।পরে আনোয়ার স্থানীয়দের সাথে যোগাযোগ করে লাশ দাফনকাজ এর লোক না পেয়ে নিজস্ব স্বেচ্ছাসেবক এর সাহায্যে নিজেরাই লাশ দাফন এর ব্যবস্থা করেন।

মাওলানা আনোয়ার জানায় নিরুপায় হয়ে স্বজনের আত্মীয়রা যখন আমাদের সহযোগিতার প্রার্থনা করল সাথে সাথেই আমি নিজে গিয়ে সেখানে টিম নিয়ে প্রস্তুত হই। গোসল, কপিন,কবর করা এবং কবরে নামানো সহ আমাদের টিমের মাধ্যমেই সম্পন্ন করি।

সমাহিত করার ক্ষেত্রে তাদের ধর্মীয় প্রার্থনা অনুসরণ করে তারা সমাহিত করেন।
ইসলামী আন্দোলনের এই সহযোগীতাকে তারা মানবতার শ্রেষ্ঠ নিদর্শন হিসেবে স্বীকৃতি দেন।।
বেলা ২টায় লাশ সমাহিত কার্যক্রম শেষ হয়।

সেচ্ছাসেবক টিমে যারা দায়িত্ব পালন করেছেন:
টিম প্রধান,
শেখ মোঃ জয়নাল আবদিন সভাপতি , ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা। উপস্থিত ছিলেন,
মাওলানা ইয়াসীন রাশেদসানী সেক্রেটারি, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা
মাওঃ আনোয়ার আল নোমান ,সাংগঠনিক সম্পাদক ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ, চাঁদপুর জেলা। আল আমিন সোহেল,মোঃ মাহফুজ, আরমান হোসেন। সার্বিক সহযোগিতায় ছিলেন ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর জেলার সভাপতি, মোহাম্মদ নেছার উদ্দিন ও সহ-সভাপতি মোহাম্মদ সেলিম হোসাইন।

দেশের এ ক্রান্তিলগ্নে জীবনের ঝুঁকি নিয়ে যারা এ সু মহান দায়িত্ব পালন করে যাচ্ছেন তাদেরকে দেশের বীর সন্তান হিসেবে অবহিত করেছে স্থানীয় এলাকার সাধারণ মানুষ।

মৃতের ঠিকানাঃ
নীরেন বর্মন ৫৬
পিতাঃ হরেন্দ্র বর্মন
স্টেন্ড রোড খৃস্টান পাড়া
৬ ওয়ার্ড, চাঁদপুর পৌরসভা, চাঁদপুর।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা