এক্সক্লুসিভ

বাজারের ব্যাগে বাসায় ফ্রি করোনা নিয়ে যাচ্ছেন না তো!

১১ মে ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,

মোঃ পারভেজ দেওয়ান, নিজস্ব প্রতিবেদক।।

পুরো পৃথিবীকে একপ্রকার অচল করে দিয়েছে যে ভাইরাস, সে ভাইরাস এর উৎপত্তি নিয়ে অনেক মতপার্থক্য থাকলেও বেশির ভাগ গবেষকগন করোনার উৎপত্তি সম্পর্কে বলেছেন চিনের উহান শহরের সি ফুড মার্কেট থেকেই ভাইরাসটি মানব দেহে ছড়িয়ে পরে।

গত চার মাস পুরো পৃথিবীর চিকিৎসা খাতকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ভাইরাস এখন পযন্ত সতর্কতা ও সাবধানতা অবলম্বন ছাড়া করোনা থেকে বাচার কোন উপায় নেই।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এর ভয়াবহতা লক্ষ্য করা যাচ্ছে।প্রতিদিন নতুন রোগীর সংখ্যা বাড়ছে, লম্বা হচ্ছে লাশের সারি। তবুও যেনো আমাদের খামখেয়ালি যাচ্ছেই না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যেখানে বলছে করোনা এড়াতে জনসমাগম এড়িয়ে চলতে। সেখানে আমরা নির্ভয়ে ঘুরে বেড়াই বাঙলার রাজপথে। করোনা সর্বপ্রথম ছড়িয়েছে একটি মার্কেট থেকে। এ ব্যাপারে অনেকটা নিশ্চিত হলেও। বাংলাদেশের মানুষকে তা বুজানো মুশকিল।

ঢাকা সহ দেশের প্রতিটি বাজারে ব্যাপার জনসমাগম লক্ষ্য করা যাচ্ছে । একসাথে করছে কয়েক মাসের বাজার। যার ফল ভোগ করতে হচ্ছে নিম্ন ও মধ্যে শ্রেণীর মানুষদের। ৩৫ টাকার পাইজম চাউল ৪৫ টাকা আর ৫৫ টাকার মোটা মশুর ডাল ৮০ টাকা।

দেশের মানুষকে ঘরে রাখার জন্য কাজ করছে পুলিশ সহ সেনাবাহিনীর সদস্যরা।কিন্তু তাদের কথা শুনছে খুব কম লোক।

অন্যদিকে গবেষকগণ বলছে বাজার থেকে করোনা ছড়ানোর সম্ভাবনা খুব বেশি।তাই অতিপ্রয়োজন ছাড়া বাজারে না আসার জন্য বলেছেন।যদি বিশেষ প্রয়োজন হয় তাহলে সাবধানতার সাথে খুব দ্রুত বাজার ত্যাগ করার পরামর্শ দিয়েছেন গবেষকগণ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button