April 25, 2024, 7:20 am

হোমনায় স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার মনিটরিংয়ে ইউএনও

১১ মে ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার হোমনা :
কুমিল্লার হোমনায় শর্তসাপেক্ষে স্বল্প পরিসরে দোকান খোলা রাখার সরকারি নির্দেশনা বাস্তবায়নে ভিবিন্ন বাজার ঘুরে শপিং মল, দোকান মনিটরিং করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্ততি চাকমা।

মহামারী করোনা ভাইরাসের কারণে দেশব্যাপী দুই মাস লকডাউন থাকার পরে,গতকাল থেকে শর্তসাপেক্ষে স্বল্প পরিসরে শপিং মল, দোকানপাট খোলা রাখার সরকারি নির্দেশনায়। শপিং মল ব্যবসাপ্রতিষ্ঠান খুললেও মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে, দোকানপাট খোলা রাখার বিষয়টি নিশ্চিত করতেই, তিনি ছুটে চলছেন উপজেলা হাট-বাজারগুলোতে। কথা বলছেন ব্যবসায়ীদের সাথে মনিটরিং করছেন বাজার ব্যবস্থা।

বাজারগুলো ঘুরে দেখা যায় তিনি মনিটরিং করে বেরিয়ে যাওয়ার সাথে সাথেই, দোকান গুলোতে উপচে পড়া মানুষের ভিড়। স্বাস্থ্যবিধি নামেনেই চালিয়ে যাওয়া হচ্ছে ক্রয়-বিক্রয়। বিষয়টির প্রতি নজর দিয়ে তিনি গতকাল তার অফিসিয়াল ফেসবুক পেজে সরকারি নির্দেশনা মেনে ব্যবসা কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়ে বলেনঃ-
(হুবহু তুলে ধরা হলো)
প্রিয় হোমনাবাসী
সরকারের নির্দেশনা অনুযায়ী আজ থেকে সীমিত পরিসরে শপিংমল খোলা হয়েছে। শপিংমল খোলার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সামাজিক দূরত্ব বজায় রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু আজ বাজার পরিদর্শন এ গিয়ে দেখা গেছে এ নিয়ম কোথাও মানা হচ্ছেনা। ক্রেতারা বিশেষ করে মহিলারা স্বয়ং বাচ্চাসহ এসে ভিড় করছেন।এতে আমরা করোনা ঝুঁকি বাড়াচ্ছি।
আমরা কবে সচেতন হবো? যারা খেতে পাচ্ছেন না বলে কয়েকদিন আগে ত্রাণের জন্য হাহাকার করছিলেন তারা আজ দোকানের সুন্দর পোশাক কেনার জন্য ভিড় জমাচ্ছেন। একটা ঈদে কি নতুন পোশাক না কিনলে ক্ষতি হবে?ঈদের পোশাক কিনতে গিয়ে পরিবার, প্রিয়জনকে কেন ঝুঁকিতে ফেলছেন?
আমাদের ২ মাসের পরিশ্রম কেন নিমিষেই শেষ করছেন? আপনারা যদি অবিবেচক এর আচরণ করেন তাহলে উপজেলা প্রশাসন পুনরায় শপিংমল ও বাজার বন্ধের সিদ্ধান্ত নিব।
বাসায় থাকুন, সুস্থ থাকুন।

অাজও বাজার গুলো ঘুরে চোখে পড়ে একই চিত্র, কেউ মানছেন না স্বাস্থ্যবিধি,পার্শ্ববর্তী উপজেলায় লকডাউন থাকায় সেখান থেকেও উপজেলার সীমান্তবর্তী রামকৃষ্ণপুরে বাজারে নামছে মানুষের ঢল। প্রশাসনের লোক দেখলেই নিয়ম মানার অভিনয়,বাকি সময়জুরে নিয়ম ভাঙ্গার প্রতিযোগিতা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা