সারাদেশ

হোমনায় মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১২

৫ মে ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, সৈয়দ আনোয়ার :

  কুমিল্লায় হোমনায় মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় খন্দকারচরের অন্তত ১২ জন গুরতর আহত হয়েছে। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেছে।

রবিবার (৩ মে) সন্ধ্যায় রোজার শেষে ইফাতারীর সময় উপজেলার জয়পুর ইউনিয়নের আব্দুল্লাহপুর ও খন্দকারচর গ্রামের মধ্যে এ ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছেন হোমনা থানা পুলিশ।

এলাকাবাসী সুত্রে জানা যায়, খন্দকারচরের মোস্তফারা খালে বাদ দিয়ে মাছ ধরে আসছে দীর্ঘদিন ধরে। বর্তমানে জোয়ার না থাকায় তারা বাধ উঠিয়ে নেয়,এ সময় আব্দুল্লাহপুরের নসুর নেতৃত্বে খালে বাদ দেয় সপ্তাহ খানেক আগে। তখন খন্দকারচরের মোস্তফারা বাধা দিলে নসু গং বলে ২ দিন পরে বাদ উঠিয়ে নেবে, রবিবার সন্ধ্যা পর্যন্ত ৮ দিন হয়ে গেলেও নসু মিয়াকে বাধ না উঠানোর কারন জিজ্ঞাসা করলে কোন কিছু বুঝে উঠার আগেই পূর্ব পরিকল্পিতভাবে খন্দকারচরের লোকদের উপর ধারালো দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে হামলা করে। এতে খন্দকারচরের গনি মিয়ার ছেলে আব্দুল করিম,আনিছুর রহমানের ছেলে রাকিব,মুকবল হোসেন,কবির,আলী হোসেন, রিয়াজুল, এলাহী, এনামুল, মোবারক, ফারুক সহ ১০/১২ জন আহত হয়। তারা বর্তমানে হোমনা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানান আহত ফারুক।

এ বিষয়ে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কায়েস আকন্দ জানান, ইফতারীর সময় মাছ ধরাকে কেন্দ্র করে দুই গ্রামের দু পক্ষের হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।আহতদের চিকিৎসার জন্য হোমনা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এখনো মামলা হয়নি। মামলা হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button