April 17, 2024, 10:23 pm

বেতন চাওয়ায় ঈদের দিন আগামী নিউজের ৬ সাংবাদিক চাকরিচ্যুত

২৬ মে ২০২০, বিন্দুবাংলা টিভি., কম, ডেস্ক রিপোর্ট :
বেতন বকেয়া পরিশোধ না করে ঈদের দিনে বিনা নোটিসে ৬ সাংবাদিককে চাকরিচ্যুত করলেন অনলাইন পত্রিকা আগামীনিউজ ডটকমের প্রধান সম্পাদক ডা. নিম হাকিম।

জানা গেছে, ঈদের আগর দিন (২৪ মে) বেতন চাওয়ায় ছয় সাংবাদিককে চাকরিচ্যুত করা হয়। চাকরিচ্যুতরা হলেন, মুহাম্মদ নাইম, আরিফুর রহমান, তামিম হোসাইন, ফাহিম আহমাদ বিজয়, তাওসিফ মাইমুল ও মো. বাবুল। পরবর্তিতে আরিফুর রহমানকে পুর্নবহাল করা হয় এবং সাইফুল মিঠু নামের অন্য একজনকে চাকরিচ্যুত করা হয়।

চাকরিচ্যুতদের সাথে কথা বলে জানা গেছে, সাংবাদিকের কারো কারো তিন মাসের, কারো দুই মাসের বেতন বাকি রয়েছে। সাংবাদিকরা জানিয়েছেন, ঈদের আগের দিন পর্যন্ত সম্পাদক তাদের বেতন না দিয়ে ঈদের দিন সকালে তাদের চাকরিচ্যুত করে দেন।

এই নিয়ে চাকরিচ্যুত সাংবাদিক মুহাম্মদ নাইম বলেন, আমাদের অনেকের ২/৩মাসের বেতন বাকি। ঈদের একসপ্তাহ আগে থেকেই বেতন চাইলে আজ দিব, কাল দিব বলে টালবাহানা শুরু করে।

তিনি আরো জানান, ঈদের আগের দিন সাংবাদিকরা বেতনের জন্য সম্পাদককে ফোন দিলে কারো ফোনই রিসিভ করেননি। আগামী নিউজের ব্যক্তিগত ফেসবুক গ্রুপে বেতনের বিষয়ে কথা বললে সকলকেই গ্রুপ থেকে রিমুভ করে এডমিন প্যানেলও বন্ধ করে দেয়া হয় বলেও জানান তিনি।

শিগগিরই বেতন না দিলে আইনী ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ারি দিয়ে নাঈম বলেন, যেখানের সরকার ২৬ তারিখের মধ্যে সাংবাদিকদের বেতন পরিশোধ করার নির্দেশ দিয়েছেন সেখানে সাংবাদিকদেরকে ঈদের দিন চাকরিচ্যুতকরা তামাশা ছাড়া আর কিছুই হতে পারে না। ।

এই নিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নকে অবগত করিয়েছেন সাংবাদিকরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা