জাতীয়

দেশে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১২৫১, মৃত্যু ২১

১৯ মে ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ২৫১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২৫ হাজার ১২১ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৭০ জন।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪২টি প্রতিষ্ঠানে ৮ হাজার ৪৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ২৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৭০ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে- ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে দুই জন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে এক জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আরো ৪০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট চার হাজার ৯৯৩ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ২০ হাজার ৩৬৮। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৫ হাজার ৮৩৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ১৬ হাজার ৩৫৯ জন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button