March 28, 2024, 9:40 am

কুমিল্লার দেবিদ্বারে পাঁচ টাকার দোকান বাকী নিয়ে হামলা, ঘরবাড়ি লুটপাট, ভাংচুর

৭ মে ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, হাবিবুর রহমান খোকন : কুমিল্লার দেবিদ্বারে একটি দোকানে পাঁচ টাকা বাকি দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ২০টি ঘর ভাঙচুর, লুটপাট ও হামলার ঘটনা ঘটেছে। বুধবার সকাল ৭টার দিকে উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের ঘোষঘর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পক্ষের অন্তত ১৫জন আহত হয়েছে।

আহতদের উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হচ্ছে। খবর পেয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল আনোয়ারসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার পর বুধবার দুপুরে দেবিদ্বার থানায় মো. সোহেল হাসান নামে এক ভুক্তভোগী ২৮ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলার আসামি করা হয়েছে- কামরুজ্জান ভূইয়া, সোহেল রানা, মো. সুমন, আরিফ, রিপন, আ. কাদির, শাহ আলম, আবদুর রশিদ, শিশু মিয়া, কামরুল, নাজমুল, জয়দল হোসেন,ফারুক, লিটন, রফিক, রাসেল, সৌরভ, মোর্শেদ, হান্নান, বাচ্চু মিয়া, সাইফুল ইসলাম, সাইদুল, মিন্টু মিয়া,জুয়েল, মজুম ভূইয়া, জহির, শাহীন, হিরণ মিয়াসহ আরও অজ্ঞাত ১০০/১৫০ জনকে। তারা সবাই একই এলাকার বাসিন্দা।

মামলার বিবরণে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঘোষঘর মেড্ডা মার্কেটে খোরশেদ মিয়ার সাথে পাঁচ টাকা বাকি দেওয়া না দেওয়াকে কেন্দ্র সাইফুল ইসলাম নামে এক ব্যক্তির বাকবিতণ্ডা হয়। দোকানের সামনে থাকা তৃতীয় আরেকটি পক্ষসহ কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে মারধর করা হয়।

এটি কেন্দ্র করে পরে রাত সাড়ে ১১টায় ৪০/৫০জন বিভিন্ন দেশিয় অস্ত্র নিয়ে হামলা করে বাড়িঘর ভাঙচুর, লুটপাট, মারধর করে। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার পরদিন বুধবার সকাল সাড়ে ৭টার দিকে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষ।

সংঘর্ষে উল্লেখিত আসামিরাসহ অনেকেই বাঁশ, লাঠি, রড, রামদাসহ বিভিন্ন দেশিয় অস্ত্রসন্ত্র নিয়ে হামলা চালিয়ে অন্তত ২০টি বসতঘর ভাঙচুরসহ ঘরের টিভি, ফ্রি, হাড়িপাতিলসহ মূল্যবান আসবাবপত্র, নগদ অর্থ, স্বর্ণলংকারসহ লুটপাট করে নিয়ে যায় বলেও অভিযোগ করা হয়। হামলায় ২০টি পরিবারসহ পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

মামলার বাদী মো. সোহেল হাসান জানান, এ হামলায় ২০টি বসতঘর ভাঙচুর লুটপাট চালায় হামলাকারীরা। বাধা দিতে আসলে তারা নারী-পুরুষসহ প্রায় ১৫/১৬জনকে মারধর করে। তাদের হাত থেকে গোয়ালঘরের পশুরাও রেহাই পায়নি। অতর্কিত এ হামলায় প্রায় ২১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

ইউপি সদস্য মো. বিল্লাল হোসেন জানান, তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে ১৮/২০ বসতঘর ভাঙচুর করা হয়েছে। উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলা হয়েছে।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার বলেন, ‘ঘটনার পরপর আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ২০টি বসতঘর ও ঘরের আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। সোহেল হাসান নামে এক ভুক্তভোগী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা