সারাদেশ

ফেসবুকে গাড়ি চুরির খবর পেয়ে ৬ টি অটো গাড়ি সহ চোরকে আটক করলেন এএসপি মো. ফজলুল করিম।

২২ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার, হোমনা. :
কুমিল্লার হোমনায় ফেসবুকে চোরাই অটো গাড়ি বিক্রির একটি লেখা পেয়ে তদন্ত সাপেক্ষে ৪ ঘন্টার মধ্যে ৬টি অটো গাড়িসহ মূল চোরকে আটক করতে সক্ষম হয়েছেন (হোমনা-মেঘনা সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম সহ সঙ্গীয় পুলিশ ফোর্স।
ফেসবুকে চোরাই অটো বিক্রি করার বিষয়ে কেউ একজন ফেসবুকে লিখেন।বিষয়টি নজর এড়ায়নি (হোমনা-মেঘনা সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসপি মো.ফজলুল করিম এর। ২১ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যার পরে তাৎক্ষণিক এস,আই শামীম সহ সঙ্গীয় ফোর্স নিয়ে নিজেই অভিযানে শুরু করেন তিনি। অভিযানের কিছুক্ষনের মধ্যেই এলাকায় চিহ্নিত গাড়ি চোর। হোমনা উপজেলার চান্দেরচর ইউনিয়নের, শ্রীনগর গ্রামের, মৃত মানিক মিয়ার ছেলে সাইদুল ইসলাম (২৭) কে আটক করতে সক্ষম হন। অাটকের পর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার তথ্যমতে ৬ টি চোরাই অটো গাড়ি উদ্ধার করে পুলিশ হেফাজতে নিয়ে যান।

এ ব্যাপারে জানতে চাইলে এএসপি ফজলুল করিম জানান,গতকাল মঙ্গলবার ফেসবুকে চোরাই গাড়ি বিক্রির একটি সংবাদ আমার নজরে আসলে। সঙ্গীয় পুলিশ ফোর্স সহ অভিযান চালিয়ে,চার ঘন্টার মধ্যে গাড়ি চোর সাইদুলকে অাটক করে, জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যমতে। ৬ টি চোরাই অটো গাড়ি উদ্ধার করে হেফাজতে নিয়ে আসি। গাড়িগুলো বর্তমানে থানায় আছে। এবং আটককৃত চোরের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে। তিনি অারও বলেন, আমাদের পার্শ্ববর্তী জেলার নবীনগর, বাঞ্ছারামপুর ও হোমনার কয়েকজন চোরেরর সংঘবদ্ধ একটি চক্র মিলে দীর্ঘদিন যাবত অটো চুরি করে অাসছিল। বাকি চোরদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এসময় তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনগণকে ঘরে রাখতে কাজ করে যাচ্ছি।
ফলে বাজার হাট, গ্রাম এলাকা থাকে অনেকটা নীরব। এই সুযোগটাকে কাজে লাগিয়ে যেন কেউ চুরি-ডাকাতি সহ আইন-শৃংখলার অবনতি ঘটাতে না পারে। সে দিকটি বিবেচনা করে বাড়তি নজরদারি করা হচ্ছে। ফলে ঘটনা ঘটার আগেই তা বন্ধ করার উদ্যোগে কাজ করে যাচ্ছি। এবং প্রতিটি এলাকায ও হাট বাজারে নিয়মিত টহল অব্যাহত আছে।

এ ব্যাপারে শ্রীনগর সহ আশেপাশের এলাকার অনেক লোকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, এই সাইদুল সহ এলাকায় আরো কিছু চোর আছে। তাদের বিরুদ্ধে পূর্বেও চুরীর অভিযোগে গ্রাম্য শালিস বৈঠক হয়েছে,তার পরেও থেমে থাকেনি তারা।
এই চোরের সংঘবদ্ধ চক্রটি চোরাইকৃত গাড়ি এক এলাকা থেকে অন্য এলাকায় বিক্রি করত বলেও জানান তারা। তবে এবারই দ্রুত সময়ের মধ্যে তাকে আটক ও গাড়ি উদ্ধারের চমক দেখিয়ে দিল এসপি ফজলুল করিম স্যার।

শেষ খবর পাওয়া পর্যন্ত গাড়ি চুরির দায়ে সাইদুলের বিরুদ্ধে অাইনী কার্ক্রম চলমান।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button