March 29, 2024, 6:37 am

কুমিল্লায় লকডাউন করা বাড়ির কৃষকের মৃত্যু”

৫ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, রাব্বি হাসান: কুমিল্লার দাউদকান্দি উপজেলায় করোনায় আক্রান্ত সন্দেহভাজনের বাড়ি লকডাউনের নয় ঘণ্টা পর জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক কৃষকের মৃত্যু হয়েছে।

রোববার (৫এপ্রিল) সকাল ৮টায় তিনি মারা যান।এর আগে শনিবার রাত ১১টায় দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়নের চক্রতলা গ্রামের ওই ব্যক্তির অসুস্থতার লক্ষণকে করোনার উপসর্গ মনে করে তার পরিবারসহ একটি বাড়ির সাতটি পরিবারকে লকডাউন করে দেয়া হয়।

দাউদকান্দি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শাহিনুর আলম সুমন বলেন, ওই ব্যক্তি চার-পাঁচদিন আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জ্বর, সর্দি এবং কাশিজনিত রোগের চিকিৎসা নেন। শনিবার পূর্বের সমস্যাগুলোর সাথে শ্বাসকষ্ট শুরু হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে যোগাযোগ করে তার পরিবারের লোকজন।

দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম জানান, ওই ব্যক্তি করোনা আক্রান্ত সন্দেহে মারুকা ইউনিয়নের চক্রতলা গ্রামে একটি রাতে একটি বাড়ি লকডাউন করা হয়।

সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, মারা যাওয়া লোকটি আগে থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। তার উপসর্গ করোনা সংক্রমণের সাথে সম্পর্কিত তাই নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর দপ্তরে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলেই নিশ্চিত হওয়া যাবে কি কারণে লোকটি মারা গেলেন।তিনি আরও বলেন, সম্প্রতি এই বাড়িতে প্রবাস থেকে কেউ দেশে ফিরেনি, সেই ব্যক্তি পেশায় কৃষক ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা