কুমিল্লা

করোনা :কুমিল্লা জেলা লকডাউন

১০ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার :
পুরো বিশ্ব দাবিয়ে বেড়াচ্ছে মহামারী করোনা ভাইরাস। মানুষ থেকে মানুষের শরীরে সংক্রমণ ছড়িয়ে মৃত্যুর মিছিলে একের পর এক যোগ করে চলছে মানবের লাশ। কিছুতেই থামছে না, বেড়েই চলছে তার ভয়াল থাবা।

এই মহামারী করোনা ভাইরাসের ছোবলের মধ্যে রয়েছে অামাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে।
বাড়ড়ছে আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে দেশে সর্বশেষ তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা অাজ বেড়ে দাড়িয়েছে- ৪২৪ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাঃ-২৭ এবং চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

প্রাণঘাতী এই করোণা ভাইরাসকে মোকাবেলার একমাত্র পথ সংক্রমণ প্রতিরোধ করা। সংক্রমণ প্রতিরোধের একমাত্র মাধ্যম লোকসমাগম এড়িয়ে চলা, ঘরের বাহিরে না আসা এবং সরকারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রদেয় নির্দেশনা মেনে চলা।

এই নিয়মগুলো আমাদের মানাতে প্রশাসনের উচ্চপদস্থ থেকে সৈনিক পর্যন্ত প্রতিদিন ১৪-১৬ঘন্টা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে শ্রম দিয়ে যাচ্ছে।
দিন রাত তাঁদের এই শ্রমের বিনিময় অামরা দিচ্ছি চোর পুলিশের খেলা। পুলিশ অাসলে দৌঁড়ে পালানো চলে গেলে অাবার বেড়িয়ে যাওয়া!

ঝুঁকিপূর্ণ মহামারী ঠেকাতে করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে গঠিত কুমিল্লা জেলা কমিটি আজ ১০/০৪/২০২০ তারিখের সভার সিদ্ধান্তের আলোকে কুমিল্লা জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন। তবে জরুরি পরিষেবা এর বাইরে থাকবে।
“ঘরে থাকুন, নিরাপদে থাকুন, বাংলাদেশকে নিরাপদ রাখুন”

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button