April 25, 2024, 6:18 pm

করোনা ভাইরাস প্রতিরোধে দিন রাত কাজ করে যাচ্ছেন সহকারী পুলিশ সুপার মোঃ ফজলুল করিম

২৬মার্চ ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার : প্রাণঘাতী করোনাভাইরাস বদলে দিয়েছে পৃথিবীর হিসাব। উদ্বিগ্ন উৎকণ্ঠায় পুরো বিশ্ব।
মহামারী করোনা ভাইরাসের থাবার মধ্যে বাংলাদেশ। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে দিনরাত মাঠে-ঘাটে,বাজার, পাড়া-মহল্লায় পুলিশ বাহিনীকে নিয়ে কাজ করে যাচ্ছেন (হোমনা-মেঘনা সার্কেল) সহকারী পুলিশ সুপার মোঃ ফজলুল করিম।

মহামারী করোনাভাইরাস একটি ছোঁয়াচে রোগ,এক দেহ থেকে অন্য দেহে ছড়ায় দ্রুত। ভাইরাসটি সংক্রমণ ঠেকাতে জনগণকে ঘরে থাকার নির্দেশনা প্রদান করেন সরকার। নির্দেশনা বাস্তবায়নে হোমনা ও মেঘনা উপজেলার বিভিন্ন হাট বাজারে, নিত্যপণ্যের মুদি দোকান, ফার্মেসি, শিশু খাদ্য ব্যতীত বাকি সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ও সাধারণ নাগরিকদের ঘরে ফেরানোর কাজটি করতে। উপজেলা দু’টির পুলিশ বাহিনী সহ, সহকারী পুলিশ সুপার নিজে দিন-রাত বিরামহীন কাজ করে যাচ্ছেন। পুলিশ বাহিনীর সদস্যদের মাঝে মাস্ক বিতরণ ও নিজেদের নিরাপত্তার বিষয়ে দিক নির্দেশনা দিয়ে তিনি সহ পুলিশ বাহিনী চষে বেড়াচ্ছেন উপজেলা সদর থেকে প্রত্যেন্ত এলাকার বাজার-হাট,পাড়া-মহল্লার অলিগলি।

বাজার ঘাট পাড়া-মহল্লায় বাইরে থাকা মানুষগুলোকে অাজ ২ দিন যাবৎ, নিরাপত্তা রেখা টেনে সতর্কতার সাথে মহামারী করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক পরামর্শ প্রদানের মাধ্যমে ঘরে ফিরিয়ে দিচ্ছেন। বিশেষ প্রয়োজন ছাড়া বাহিরে অাসা বন্ধে পুলিশ বাহিনীর এই তৎপরতায় কার্যত জনশূন্য ও ফাঁকা অবস্থায় দু’টি উপজেলার সব গুলো হাট-বাজার,গ্রাম,পাড়া মহল্লা রাস্তাঘাট। এলাকা গুলোতে ঘুরে দেখা যায় নিরব নিস্তবদ্ধতা বিরাজ করছে,সব যায়গায়। খুব বেশি জরুরি প্রয়োজন ব্যতীত বাহিরে আসার সাহস করছেন না কেউ।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী পুলিশ সুপার মোঃ ফজলুল করিম বলেন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছেন। ভয় বা আতঙ্কের কোন কারণ নেই। আপনারা আইন মেনে ঘরে অবস্থান করুন আমরা আপনাদের নিরাপত্তা দিতে বাহিরে অাছি। তিনি বলেন কেউ যেন গুজব বা অাতঙ্ক ছড়াতে না পারে সেই দিকটি অামাদের খেয়াল রাখতে হবে। নাগরিকদের জান-মালের নিরাপত্তা দিতে অামি সহ পুলিশ বাহিনী মাঠে অাছি। বিস্বস্ত সোর্সের মাধ্যমে সংবাদ সংগ্রহ ছাড়াও, অামার এবং দু’টি থানায় কর্মরত পুলিশ অফিসারদের নাম্বার ইতিমধ্যে জনগনের মাঝে ছড়িয়ে দিয়েছি। মোঠোফোনে কল পাওয়া মাত্র ব্যবস্থা নিচ্ছি,২৪ ঘন্টা অামরা সেবা দিয়ে যাচ্ছি। এসময় তিনি সকল নাগরিকদের প্রতি অনুরুধ করে বলেন সরকার অাপনাদের জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছে। অাপনারা শুধু ঘরে অবস্থান করে সরকারকে সহযোগিতা করুন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও সঠিক তথ্য দিয়ে পুলিশ প্রশাসনকে সহযোগিতার অনুরুধ জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা