জাতীয়

করোনা মোকাবিলায় বাংলাদেশকে জরুরি অনুদান ৩ লাখ ডলার দিল এডিবি

২৮ মার্চ ২০২০,বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

প্রাণঘাতী করোনা ভাইরাস (কভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশকে ৩ লাখ ডলার জরুরি অনুদান দিয়েছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)। করোনা মোকাবিলায় চিকিৎসা সামগ্রী কিনতে বাংলাদেশ সরকারকে এ অনুদান দিল সংস্থাটি।

আজ গণমাধ্যমে পাঠানো এডিবির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এই অনুদানের অর্থ দিয়ে করোনা থেকে সুরক্ষার জন্য যন্ত্রপাতি, এন৯৫ মাস্ক, সুরক্ষা গগলস, অ্যাপ্রোন, থার্মোমিটার ও বায়োহ্যাজার্ড ব্যাগ সংগ্রহ করা হবে। স্বাস্থ্য অধিদফতর এই তালিকা অগ্রাধিকার ভিত্তিতে তৈরি করেছে। এই ইক্যুইপমেন্ট করোনাভাইরাস মোকাবিলায় সরকারের প্রচেষ্টাকে আরও শক্তিশালী করবে।

এডিবির বাংলাদেশ প্রধান মনমোহন পরকাশ এ উপলক্ষে বলেন, স্বাস্থ্য ও আর্থিক খাতে আরও বেশি সহায়তা দেওয়ার জন্য আমরা জোর প্রচেষ্টা চালাচ্ছি।

উল্লেখ্য, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোতে করোনা ভাইরাস মোকাবিলার জন্য গত ১৮ই মার্চ এডিবি ৬৫০ কোটি ডলারের একটি প্যাকেজ ঘোষণা করে।

করোনা ভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ৮৬ হাজার ৪৮৬। এর মধ্যে ২৬ হাজার ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩২ হাজার ৪৪০ জন।

গত ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। গত শুক্রবার পর্যন্ত এতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৪৮ জন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button