April 23, 2024, 11:46 pm

খোকসায় আতঙ্কে আ’লীগের বিতর্কিতরা, ক্লিন ইমেজ রয়েছে বাবুল-বিটুর

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া : সরকারের চলমান শুদ্ধি অভিযানের ঢেউ লাগতে পারে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর আসন্ন সম্মেলনগুলোতে। নেতৃত্ব থেকে ছিটতে পড়তে পারেন কেন্দ্র থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের অনেক বিতর্কিত নেতাই। ফলে তারা আতঙ্কে আছেন। অন্যদিকে দুর্নীতি ও অপকর্মের সঙ্গে জড়িতদের বাদ পড়ার সম্ভাবনায় আশাবাদী হয়ে উঠেছেন ত্যাগী ও ‘ক্লিন ইমেজের’ নেতারা। বিভিন্ন সময়ে ‘পদবঞ্চিত’ এই নেতারা মনে করছেন, শুদ্ধি অভিযানের ফলে তাদের জন্য দলীয় বিভিন্ন কমিটিতে স্থান পাওয়ার পথ তৈরি হয়েছে।

চলমান শুদ্ধি অভিযানের প্রসঙ্গ টেনে দলটির নেতারা বলেছেন, দলীয় প্রধান শেখ হাসিনা এবার বিতর্কিতদের বিষয়ে খুবই কঠোর। কোনোভাবেই তিনি অপকর্মের সঙ্গে জড়িতদের ছাড় দেবেন না। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার পাশাপাশি সাংগঠনিকভাবে ব্যবস্থা নেবেন। তাদের ডানা ছেঁটে দেবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির মেরুকরণ কুষ্টিয়ার খোকসা উপজেলার ক্লিন ইমেজে রাজনীতি করা ব্যক্তির হাতে গোনা কয়েকজন। উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক মেরুকরণে দ্বিধাবিভক্ত হয়ে যাওয়ার কারণে নেতাকর্মী এবং স্থানীয় এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেলেও ক্লিন ইমেজের নিয়ে যে সকল নেতারা রাজনীতি করেন তাদের প্রতি কোন প্রকার অবিচার ধিক্কার নাই বললেই চলে বলে মনে করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

তবে নাম প্রকাশ না করার শর্তে বেশ ক’জন জানান, খোকসায় বিতর্কিতরা ক্ষমতাধর এর পেছনে জেলার শীর্ষ নেতার ছত্র ছায়ায় তারা আধিপত্য বিস্তার করেছে। আওয়ামীলীগের শুদ্ধি অভিযানের মধ্যেও কমিটি করা নিয়ে এক পক্ষ আধিপত্য বিস্তারে অরাজকতা সৃষ্টি করছে। অরাজকতা সৃষ্টি করলেও তারা আছেন এখন আতঙ্কে। দলীয় পদ হারানো বা আসন্ন সম্মেলনের আগে ইমেজ ধরে রাখতে ব্যর্থ হয়ে এখন তারা নেতাদের পিছে ধরনা দিচ্ছেন বলেও জানান।

আওয়ামী লীগ পরিবারের সদস্য ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও আওয়ামী লীগের দীর্ঘদিনের ত্যাগী নেতা বাবুল আক্তার তার অনেকটাই ইমেজ ধরে রেখেছে বরাবরই। অনেক ঘাত প্রতিঘাত চড়াই উৎরাই পার করতে হয়েছে বিগত বিএনপি-জামাত জোট সরকারের আমলে। রাজনীতিতে তেমন সফল না হলেও বড় অঙ্কের অর্থ গেছে এবং একাধিকবার কোর্ট হাজত এবং থানা বাস করতে হয়েছে তাকে। মামলা-হামলা যায় থাকুক না কেন বর্তমান আওয়ামী লীগের দ্বিধাবিভক্তি নিয়ম রোষানলে নাই। কদিন আগে তার নিজ দলের কাউন্সিলকে কেন্দ্র করে প্রতিপক্ষ আওয়ামী লীগ দলের সদস্যদের মামলাও তাকে কোর্টে জামিন নিতে হয়েছে।

এরকম ক্লিন ইমেজের আরেকজন রয়েছে সমাজসেবক দানবীর এবং রাজনীতিবিদ মিজানুর রহমান বিটু। দীর্ঘদিন যাবৎ পৌর আওয়ামী লীগের দায়িত্ব নিয়ে কাজ করলেও তার বিরুদ্ধে দলের নেতাকর্মীদের বিশদ কোন অভিযোগ নাই বললেই চলে। নিজের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য ঢাকাতে থাকলেও সময়-অসময়ে এলাকাবাসীর বিভিন্ন সামাজিক কার্যক্রম দান-সদকা ও এলাকার বিভিন্ন মানুষের সুযোগ সুবিধা তিনি অর্থ এবং তাদের খোঁজ-খবর রাখেন বলে নেতাকর্মীরা মনে করেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা গত বৃহস্পতিবার এক বক্তৃতায় বলেছেন ক্লিন ইমেজের যে সকল নেতাকর্মী এবং ত্যাগী নেতা-কর্মী রয়েছে তাদেরকে বর্তমান কাউন্সিলর সুযোগ করে দেওয়া হোক। একথার উপর মেসেজ করে কুষ্টিয়ার খোকসা উপজেলা আওয়ামী লীগের এসকল ত্যাগী ও ক্লিন ইমেজের নেতাকর্মীদেরকে দাবি করছেন স্থানীয় এলাকাবাসী ও আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা