March 28, 2024, 7:21 pm

হোমনায় ইলিশ বিক্রির দায়ে ৭ মাছ বিক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

১৪ অক্টোবর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, হোমনা সংবাদদাতা :
কুমিল্লার হোমনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রির দায়ে ৭ মাছ বিক্রিতাকে ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ সকাল ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চাপ্তি চাকমার আদালতে এ রায় দেন। সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভূইয়া, উপজেলা মৎস্য কর্মকর্তা কারিসমা আহমেদ জাকশি,এস আই শফিউদ্দিন আহাম্মদ এ সময় উপস্থিত ছিলেন।
আটককৃতরা হলেন- কিশোরগঞ্জ জেলার মিঠামাইন উপজেলার শান্তিপুর গ্রামের রতন মিয়ার ছেলে মো. রুবেল (৩০), আকবর আলীর ছেলে মালেক (৪০), আব্দুল লতিফের ছেলে আতাউর রহমান (৩৩), কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার কাইট্রাকান্দা গ্রামের শরীফ মিয়ার ছেলে মনির হোসেন (১৮), হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলার কামালপুর গ্রামের তারু মিয়ার ছেলে মোস্তফা (২২), নুরুল ইসলামের ছেলে আবু কালাম (২৮), নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার খাইল্যারচর গ্রামের আব্দুল করিমের ছেলে আক্তার হোসেন (২২) কে জরিমানা ও সাজা প্রদান করা হয়
উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাগেছে, আজ সোমবার উপজেলার বিজয়নগর ও হোমনা বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাছ বিক্রির সময় এদেরকে আটক করেন ও ৯৩ কেজি ইলিশ জব্দ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপ্তি চাকমা বলেন, মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০-৪ ও ৫ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। জব্দকৃত মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা