April 19, 2024, 2:40 pm

সকল পূজামণ্ডপ নিরাপত্তা বলয়ে থাকবে: ডিএমপি কমিশনার।

৩ অক্টোবর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, এম  এইচ বিপ্লব সিকদার :

শারদীয় দুর্গাপূজায় রাজধানীর সকল পূজামণ্ডপ নিরাপত্তা বলয়ে থাকবে। কোনো গোষ্ঠীর হুমকি না থাকলেও পূজামণ্ডপসহ পুরো মহানগরে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় থাকছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মো. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে পুরান ঢাকার ঢাকেশ্বরী মন্দিরের সার্বিক   নিরাপত্তার বিষয়গুলো পরিদর্শনের পর সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, রাজধানীর পূজামণ্ডপগুলোর নিরাপত্তায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এছাড়া গোয়েন্দা তথ্যমতে কোথাও কোনো হামলার আশঙ্কা নেই।

তিনি জানান, রাজধানীতে মোট ২৩৩টি পূজামণ্ডপ রয়েছে, এর মধ্যে চারটি বিশেষ ও বৃহত্তর। সেগুলো হলো- রামকৃষ্ণ মন্দির, ঢাকেশ্বরী মন্দির, ধানমণ্ডি মন্দির ও বনানী মন্দির। তিন তারকা বিশিষ্ট মন্দির রয়েছে পাঁচটি। সেগুলো হলো- সিদ্ধেশ্বরী কালীমন্দির, রমনা কালীমন্দির, বসুন্ধরা কালীমন্দির, উত্তরা কালীমন্দির ও কৃষিবিদ কালীমন্দির।

এই দুই স্তরের পূজামণ্ডপগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে উল্লেখ করে ডিএমপি কমিশনার জানান, দুই তারকা বিশিষ্ট ৮৬টি, এক তারকা বিশিষ্ট ৭৭টি এবং সাধারণ ৬১টি মন্দিরেও নিরাপত্তা বলয় থাকবে। এছাড়াও যেসব পূজামণ্ডপে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিরা যাবেন সেগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

শফিকুল ইসলাম বলেন, মন্দির এলাকায় যাতে কেউ ইভটিজিং ও মাদক নিয়ে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য ব্যবস্থা থাকবে। পূজামণ্ডপগুলোতে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক থাকবে যারা ভেতরে প্রবেশের আগে দর্শনার্থীদের তল্লাশি করবেন। নিরাপত্তা বলয় ছাড়াও যেকোনো পরিস্থিতি মোকাবেলায় রাজারবাগ ও মিরপুরে অতিরিক্ত রিজার্ভ ফোর্স প্রস্তুত থাকবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, কিছুদিন আগে রাজধানীতে জঙ্গিদের পাঁচটি বোমা হামলার ঘটনা ঘটে। তিনটি ঘটনার দায়ীদের শনাক্ত করা হয়েছে। বাকি দুই ঘটনার তদন্ত চলছে এবং গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে। তাই আপাতত জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো আশঙ্কা নেই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা