March 29, 2024, 12:48 am

চুক্তিতে আমাদের স্বার্থ কোথায়, সব তো ভারতের: মোশাররফ

১২ অক্টোবর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক সফরে ভারতের সঙ্গে হওয়া চুক্তিগুলোকে দেশবিরোধী আখ্যা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এসব চুক্তিতে আমাদের স্বার্থ কোথায়? এখানে তো সব ভারতের স্বার্থ দেখছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য এসব দেশবিরোধী চুক্তি করেছেন। কিন্তু দেশের জনগণ এসব চুক্তি মেনে নেবে না।

শনিবার (১২ অক্টোবর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ, ভারতের সাথে চুক্তি বাতিল এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

খন্দকার মোশাররফ বলেন, গত ১০ বছর ধরে ফেনী নদী থেকে ভারত জোর করে ৭২ কিউসেক পানি নিয়ে যাচ্ছে। আর প্রধানমন্ত্রী ফেনী নদী থেকে পানি দেওয়ার চুক্তি করে এসেছেন। ভারতকে পানি নেওয়ার অনুমতি দেওয়ার ফলে নদীর পাশের কৃষিকাজ ব্যাহত হবে এবং মুহুরী প্রজেক্ট পানির অভাবে ক্ষতিগ্রস্ত হবে। অথচ প্রধানমন্ত্রীর দাবি তিনি দেশের স্বার্থবিরোধী কিছু করেননি। এখানে আমাদের স্বার্থ কোথায়? সব স্বার্থ তো ভারতের।

তিনি আরও বলেন, ব্যবসায়ীরা বলছেন, বন্দর থেকে পণ্য দেরিতে খালাসের জন্য তাদের ক্ষতি হচ্ছে। সেখানে ভারতের পণ্য আমাদের বন্দরগুলো থেকে ছাড়া হলে আমাদের ব্যবসায়ীদের আরও ক্ষতি হবে। তাহলে ভারতকে পোর্ট ব্যবহারের অনুমতি দিয়ে কীভাবে দেশের স্বার্থ রক্ষা হলো? এখানে প্রধানমন্ত্রী কোন যুক্তিতে বলবেন, দেশের স্বার্থ রক্ষা হয়েছে।

আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে খন্দকার মোশাররফ বলেন, আবরার রক্ত দিয়ে সরকার পতনের যে আন্দোলনের সূত্রপাত করে গেছেন, আমার বিশ্বাস, সারাদেশের ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হয়ে সেই রক্তের প্রতিশোধ নেবে। তারা আবরারের রক্ত বৃথা যেতে দেবে না। কে এম নাজির উদ্দিন জেহাদ হত্যার মাধ্যমে স্বৈরাচার এরশাদের পতনের বীজ রোপণ করা হয়েছিল। আর আবরার হত্যার মধ্যদিয়ে এই সরকারের পতনের বীজ রোপণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা