March 28, 2024, 11:03 am

কিছু পুলিশ অফিসারদের ভাব এরকম যে তারা বাদশা, জনগণ তাদের প্রজা: ডিএমপি কমিশনার

২৬ অক্টোবর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

‘যেসব পুলিশ সদস্য নিজেদের বাদশা মনে করেন আর জনগণকে প্রজা মনে করেন, সেসব পুলিশ সদস্যদের দরকার নেই।থ- ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম এসব কথা বলেছেন।

শনিবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। ‘কমিউনিটি পুলিশিং ডে-২০১৯থ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিশেষ অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, ‘বাদশাহী ভাব নিয়ে চলা পুলিশ সদস্যদের ডিএমপিতে থাকার দরকার নেই। পুলিশের পোশাক থেকে শুরু করে সবকিছু জনগণের ট্যাক্সের টাকায় হয়। তাই যেসব পুলিশ নিজেদের বাদশা আর জনগণকে প্রজা ভাবেন তাদের ডিএমপিতে চাকরি করার দরকার নেই।

তিনি বলেন, ‘জনগণের ট্যাক্সের টাকায় আমাদের মাথার টুপি থেকে শুরু করে পায়ের জুতা পর্যন্ত কেনা হয়। আমাদের সন্তানের লেখাপড়া থেকে শুরু করে আমাদের পেট চলা সবকিছু হয় জনগণের টাকায়। তারপরও আমাদের কিছু পুলিশ অফিসারদের ভেতরে ভাব এরকম যে তারা বাদশা, আর জনগণ তাদের প্রজা।থ

ডিএমপি কমিশনার বলেন, ‘আমি পরিষ্কার বলে দিতে চাই, এই বোধ নিয়ে ডিএমপিতে কেউ চাকরি করতে পারবেন না। প্রতিটি মানুষকে তাদের প্রাপ্ত সম্মান ও শ্রদ্ধা দিতে হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা