April 19, 2024, 12:59 am

প্রথমবার আনুষ্ঠানিক বিবৃতিতে বঙ্গবন্ধুকে স্মরণ করলেন

১৫ আগস্ট ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

 

জাতীয় শোক দিবসে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে বিবৃতির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিরোধী দল জাতীয় পার্টি।

এ বিষয়ে দলটির চেয়ারম্যান জি এম কাদের এক বাণীতে বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলীয় বৃত্তের মধ্যে সীমাবদ্ধ নন। তার পরিধি গোটা দেশময়।

তিনি আরও বলেন, এদেশের মাটি আর মানুষের মধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যাপ্তি। তিনি গোটা জাতির জনক। তার ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনের আদর্শ ধারণ করে- ক্ষুধা, দারিদ্র ও দুর্নীতিমুক্ত এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে এই হোক এবারের জাতীয় দিবসের অঙ্গীকার।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকৃতি দেয়া হয় ২০১১ সালে সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে। এর আগে, বাঙালির ইতিহাসের নৃশংসতম দিন ১৯৭৫ সালের ১৫ই আগস্টকে নানা আয়োজনে স্মরণ করে আওয়ামী লীগ এবং সমমনা কয়েকটি দল। কিন্তু দেশের বড় রাজনৈতিক দল বিএনপি কোনো দিন এই দিবসটি স্মরণ করেনি। জাতীয় পার্টিকেও আনুষ্ঠানিকভাবে দিবসটি স্মরণ করে দেখা যায়নি। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে এবারই প্রথম জাতীয় পার্টির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা