March 19, 2024, 10:10 am

দিনাজপুরের ফুলবাড়ীতে ঐতিহাসিক সান্তাল বিদ্রোহ দিবস পালিত।

৩০ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী :

দিনাজপুরের ফুলবাড়ীতে বেসরকারী সংস্থা বেসিক এর উদ্যোগে বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে ঐতিহাসিক সান্তাল বিদ্রোহ দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল রবিবার সকাল ৮টায় উপজেলার বেতদিঘি ইউনিয়নের ফরিদাবাদ কাসাপুকুর এলাকায় এক র‍্যালি বের করা হয়। র‍্যালী শেষে পূর্ব-চকমথুরা সিধু,কানু স্মৃতিস্তম্ভে পুষ্প অর্পন করা হয়।

পরে সেখানে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় সিধু, কানু দিবস উদযাপন কমিটির সভা আহ্বায়ক ও ফুলবাড়ী উপজেলা আদিবাসী যুব ফোরাম এর সভাপতি শ্রীমন সরেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সভাপতি ও বাংলাদেশ সারি সারনা গাঁওতা এর আহ্বায়ক চুন্নু টুডু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তি যোদ্ধা যামিনী কান্ত বর্মন,উপজেলা আদিবাসী উন্নয়নের সাবেক সভাপতি রামাই সরেন, বেসরকারী সংস্থা বেসিক এর নির্বাহী পরিচালক শ্যামল সরকার, ছাত্রনেতা লালমন টুডু,উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক সানজু হাঁসদা প্রমুখ। অপরদিকে বেসরকারী সংস্থা পল্লীশ্রীর উদ্যোগে কাজিহাল ইউপির কুদবীর মিশন স্কুল মাঠে র‍্যালী ও আলোচনাসভার মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা