April 23, 2024, 6:27 pm

ডাচ্ – বাংলা ব্যাংকের কোটি টাকা আত্মসাৎ, ব্যাংকারের বিরুদ্ধে মামলা

৩০ মে ২০১৯ ,বিন্দুবাংলা টিভি. কম ,ডেস্ক রিপোর্ট:

 

ডাচ-বাংলা ব্যাংকের ১ কোটি ১ লাখ ২২ হাজার ২৩০ টাকা আত্মসাতের অভিযোগে সাবেক এভিপি জাকির হোসেনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমিশনের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে বৃহস্পতিবার (৩০ মে) এ মামলা করেন। দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি জানান।

মতিঝিল থানার ৫৭ নং মামলায় ডাচ-বাংলা ব্যাংকের লোকাল অফিসের সাবেক এভিপি (বর্তমানে চাকরিচ্যুত) মো. জাকির হোসেনকে আসামি করে অভিযোগের বিবরণে দুদক বলছে, ডাচ-বাংলা ব্যাংকের ঢাকার লোকাল অফিসের সঞ্চয়পত্র জিএলের অসমন্বিত অবস্থার সুযোগ কাজে লাগিয়ে ভুয়া ভাউচার/রেফারেন্স নম্বর ব্যবহার করে ক্ষমতার অপব্যবহার করে অপরাধজনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে মোট ১ কোটি ১ লাখ ২২ হাজার ২৩০ টাকা আসামি নিজ নামীয় হিসাবে স্থানান্তর করেন।

এই টাকার অবৈধ উৎস গোপন করার লক্ষ্যে তার নামে অন্য একটি স্টাফ সঞ্চয়ী হিসাবে ৯ লাখ ২০ হাজার ২৩০ টাকা টাকা স্থানান্তরের মাধ্যমে জমা করেন এবং ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে বাকি ৯২ লাখ টাকা মূল্যের পাঁচটি মেয়াদী আমানত (এফডিআর) হিসাব খোলেন ও পরবর্তীতে অল্প সময়ের ব্যবধানে সে মেয়াদী আমানতগুলো নগদায়ন করে একই স্টাফ সঞ্চয়ী হিসাবে জমা করেন।

কৌশলে ছোট ছোট অ্যামাউন্টে ওই টাকা উত্তোলন ও আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৭৭ ক/৪৭১ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা তৎসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন,২০১২ এর ৪ ধারা লঙ্ঘন করায় জাকির হোসেনের নামে মামলাটি দায়ের করা হয়েছে।

নতুনসময়


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা