April 25, 2024, 4:28 pm

দুই বলেই হয়ে গেল বিশ্বকাপে ফয়সালা

 ১৩ নভেম্বর ২০২২ইং, বিন্দুবাংলা টিভি ডটকম, ডেস্ক রিপোর্ট :

মাত্র দুটো বল। তাতেই হয়ে গেল বিশ্বকাপের ফয়সালা। দুটো বলেই খেলা বেরিয়ে গেল পাকিস্তানের হাত থেকে। দুটো বলেই ম্যাচ জিতে গেল ইংল্যান্ড। বিশ্বকাপের ফাইনালে সেই চোটের ধাক্কা পাকিস্তান দলে। চোটের কারণেই বিশ্বকাপ জেতার স্বপ্ন অধরা থেকে গেল বাবর আজ়মের।
কিন্তু কোন দুটো বল? ইংল্যান্ডের ইনিংসে ১৬তম ওভারের শেষ দুটো বল, যা করার কথা ছিল শাহিন শাহ আফ্রিদির। কিন্তু করতে হল ইফতিকার আহমেদকে। শাহিন থাকলে হয়তো খেলার ফল অন্য রকম হত। কিন্তু হল না। কারণ, চোটের কারণে মাঠেই থাকতে পারলেন না শাহিন। চলে গেলেন মাঠ ছেড়ে। সেটাই কাল হল পাকিস্তানের।

শেষ পাঁচ ওভারে জেতার জন্য ৪১ রান করতে হত ইংল্যান্ডকে। ক্রিজে ছিলেন বেন স্টোকস ও মইন আলি। খুব একটা ছন্দে ছিলেন না তাঁরা। মইন সবে নেমেছিলেন। স্টোকস ৩৫ বলে ২৮ রান করে খেলছিলেন। ১৬তম ওভার করতে আসেন শাহিন। কিন্তু করতে পারলেন না তিনি।

তিন ওভার আগে হ্যারি ব্রুকের ক্যাচ ধরেন শাহিন। সেই ক্যাচ ধরতে গিয়ে পড়ে যান তিনি। তার পরে দেখা যায়, খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছেন। ফিজিয়ো কিছু ক্ষণ মাঠেই তাঁর চিকিৎসা করেন। তার পরে তাঁকে মাঠের বাইরে নিয়ে যান। দেখে বোঝা যাচ্ছিল, পুরনো চোটের জায়গায় আবার লেগেছে। শাহিন বল করতে পারবেন কি না তা নিয়ে সংশয় দেখা যায়। কিন্তু ১৬তম ওভারের ঠিক আগেই মাঠে ফেরেন শাহিন। হাঁফ ছেড়ে বাঁচেন পাক সমর্থকরা। কিন্তু প্রথম বল করতে গিয়েই দেখা যায়, ভাল করে দৌড়তে পারছেন না তিনি। চেষ্টা করেন। কিন্তু পারেননি। হতাশ হয়ে মাঠ ছাড়েন শাহিন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা