April 26, 2024, 12:34 am

অভিযোগের ভিত্তিতে দুই দপ্তরে অভিযান, তিন দপ্তরে পত্র প্রেরণ দুদকের 

৮ নভেম্বর ২০২২ইং, বিন্দুবাংলা টিভি ডটকম,

এম এইচ বিপ্লব সিকদার।।

দূর্নীতি দমন কমিশন (দুদক) এর এনফোর্সমেন্ট ইউনিট ৫ টি অভিযোগের ভিত্তিতে দুটি দপ্তরে অভিযান ও ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করেছে। ঢাকা ও খুলনায় অভিযান পরিচালনা করেছেন। দুদক সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
সড়ক ও জনপদ বিভাগ, বনানী, ঢাকা’র  কর্মচারীর বিরুদ্ধে অবসরপ্রাপ্ত কর্মচারীদের পেনশন প্রাপ্তির ফাইল প্রস্তুতকরণে ঘুষ গ্রহণের অভিযোগের প্রেক্ষিতে আজ মঙ্গলবার দুদকের  প্রধান কার্যালয় থেকে ০৩ (তিন) সদস্যের সমন্বয়ে গঠিত টিম একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছেন।
অভিযানকালে দুদক টিম সওজ বিভাগীয় কার্যালয় ঢাকার  অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে। পরবর্তীতে পেনশন সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ ও  পর্যালোচনা করে টিম। জিজ্ঞাসাবাদে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির কথায় অসামঞ্জস্যতা পরীলক্ষিত হয় এবং অভিযোগের সত্যতা পায় টিম। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা এবং পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশসহ শীঘ্রই কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে টিম।এদিকে গণপুর্ত অধিদপ্তর, খুলনারচ নির্বাহী প্রকৌশলীসহ কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন পরিত্যক্ত ভবন ও কোয়ার্টার মেরামত দেখিয়ে কাজ না করে বিল উত্তোলনপূর্বক  আত্মসাতের অভিযোগে দুদক, সজেকা, খুলনা থেকে আজ আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। এসময় টিম  নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত অধিদপ্তর -১ এর সাথে অভিযোগের খুটিনাটিসহ আলোচনা করে।
এছাড়াও অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য তার আমলে টেন্ডার হওয়া নির্মানাধীন একটি ভবন পরিদর্শন করে এবং রেকর্ডপত্র সংগ্রহ করে। অভিযোগটি পর্যালোচনা করে শীঘ্রই এ বিষয়ে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা